টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ে স্বর্ণ লুটের ঘটনায় গ্রেপ্তার হয়নি কেউ, ব্যবসায়ীদের মধ্যে আতংক

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

Mirsarai-Goldচট্টগ্রাম, ২৮ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  মিরসরাইয়ে বারইয়ারহাটে শামীম জুয়েলার্স থেকে স্বর্ণ লুটের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার ৪৮ ঘন্টা পার হয়ে গেলেও এখনো লুট হওয়া স্বর্ণ কিংবা জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এদিকে ডাকাতির ঘটনার ৪৮ ঘন্টা পার হয়ে গেলেও জড়িত কেউ গ্রেপ্তার না হওয়ায় ব্যবসায়ীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। পাশপাশি আতংকে রয়েছে তারা। গত শুক্রবার মাগরিবের নামাজ চলাকালে বারইয়ারহাট পৌরসভার মসজিদ গলির শামীম জুয়েলার্সে সামনে ককটেল ফাটিয়ে ও গুলি ছুঁড়ে ১০-১২ জনের সশস্ত্র একটি গ্রæপ স্বর্ণ নিয়ে পালিয়ে যায়। এসময় ককটেলের স্পিল্টানের আঘাতে ব্যবসায়ী মো.শাহজাহান ও স্কুল ছাত্র মো.অনিক ২ জন আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি মাইক্রোবাস থেকে ৮-১০জনের একটি ডাকাত দল বারইয়ারহাট মসজিদ গলির সামনে এসে একের পর এক ককটেল বিস্ফোরণ ও ফাঁকা গুলি বর্ষণ করে আতঙ্ক সৃষ্টি করে। ডাকাতদের কয়েকজন শামীম জুয়েলার্সের ভেতর ঢুকে র্স্বণ লুট করতে থাকে। পাশ্ববর্তী মসজিদের মাইক থেকে ডাকাতির ঘটনা প্রচার করতে থাকলে স্থানীয় লোকজন এগিয়ে আসে। একপর্যায়ে ডাকাত দল লুট করা স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, ডাকাতির ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে শীঘ্রই জড়িদের গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।

মতামত