টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সন্দ্বীপে আওয়ামীলীগ প্রার্থী চুড়ান্ত

মাছুমুল ইসলাম
সন্দ্বীপ থেকে

চট্টগ্রাম, ২৭ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : নির্বাচন কমিশন ঘোষিত তফসিলের ২য় ধাপে অনুষ্ঠেয় সন্দ্বীপ উপজেলা সব ইউনিয়নের প্রাথমিক ভাবে প্রার্থী নির্ধারণ করেছেন আওয়ামীলীগ ইউনিয়নে তৃণমূল কমীরা। ইউনিয়ন বর্ধিত সভা, আহবান করে তৃণমূল ভোটে দলের একক প্রার্থী মনোনীত করা হয়। ইউনিয়ন গুলো হচ্ছে সারিকাইত, মগধরা, মাইটভাঙ্গা, মুছাপুর, রহমতপুর, হারামিয়া, হরিশপুর, বাউরিয়া, গাছুয়া, আমানউল­্যাহ, আজিমপুর ও সন্তোষপুর।

প্রসঙ্গতঃ সন্দ্বীপের ইউনিয়নের সংখ্যা ১৫টি আগামী ৩১শে মার্চ নির্বাচন হবে ১২ ইউনিয়নে। বাকি ৩টি ইউনিয়ন মামলা জটিলতার কারনে নির্বাচন হচ্ছে না। ইউনিয়ন ৩টি হচ্ছে কালাপানিয়া, উড়িরচর ও ডিগগাপাড়।

এই বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী খসরু সিটিজি টাইমসকে বলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মাষ্টার শাহজাহানের বাসভবনের ১২টি ইউনিয়নের বর্ধিত সভায় তৃণমূল ভোটে একক প্রার্থী বাচাই করা হয়

তিনি বলেন কাউন্সিলরদের সর্র্ম্পূণ গোপন ভোটে একক প্রার্থী নির্ধারণ করে আমরা তা জেলা সভাপতির কাছে পৌছায়। এই সময় ইউনিয়ন আওয়ামীলীগ কার্যকারী আহব্বায়ক সদস্য ছাড়া সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

গত বারের আওয়ামীলীগ সমর্থিত বিজয় ১০জন চেয়াম্যানের ২জন প্রার্থী নির্বাচনের অংশ গ্রহন করছেনা। ঐ ২জন প্রার্থী বর্তমানে বিদেশে কর্মরত রয়েছেন। এই ছাড়া বাকী ইউনিয়নের তৃণমূল ভোটে মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন গত বারের নির্বাচিত দুই চেয়ারম্যান। যাদের মধ্যে মগধরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মাকছুদুর রহমান শাহীন কারাগারে রয়েছেন। তিনি যুবলীগ নেতা মনির হত্যা মামলার অন্যতম আসামী। অপর ইউনিয়ন সারিকাইত এর বর্তমান চেয়ারম্যান আবদুল মালেক লেদু সবায় তৃণমূলে হেরে যাওয়া মনোয়ন বঞ্চিত হয়। মাইটভাঙ্গা ইউনিয়ন বর্তমান চেয়ারম্যান লায়ন মিজানুর রহমান বর্ধিত সভায় আলোচনায় প্রধান আকর্ষন ছিলেন। সকল জল্পানা কল্পনার অবসান ঘটিয়ে অপর মনোয়ন প্রত্যাাশি আমিনুল ইসলামকে পরাজিত করে। লায়ন মিজুনুর রহমান ২৫ ভোট পেয়ে একক প্রার্থী হিসাবে মনোনীত হন। তার প্রতিদ্বন্দী স›দ্বীপ পৌর মেয়র জাফর উল্যাহ টিটুর মামা আমিনুল ইসলাম ২২ ভোট পেয়েছেন। তৃণমূল ভোটে মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন সারিকাইতের ফখরুল ইসলাম পনির, মগধারার এস.এম আনোয়ার হোসেন, মাইটভাঙ্গা লায়ন মিজানুর রহমান, মুছাপুর আবুল খায়ের নাদিম, রহমতপুর মাষ্টার ইলিয়াছ খাঁন, হারামিয়া আলী খসরু, হরিশপুর আব্দুল হান্নান রানা, বাউরিয়া জামাল উদ্দীন, গাছুয়া সামছু উদ্দীন রাজধন, আমান উল্যাহ শাহাদাত চৌধুরী, আজিমপুর আবদুল আজিজ, সন্তোষপুর মাকছুদুর রহমান ফুলমিয়া। ইউনিয়ন আওয়ামীলীগে বর্ধিত সভায় অতিথী হিসাবে ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মাষ্টার শাহজাহান বি.এ, সাধারাণ সম্পাদক মোঃ আলী খসরু, স›দ্বীপ পৌর মেয়র জাফর উল­্যাহ টিটু উপজেলা আওয়ামীলীগের ফোরকান উদ্দীন আওয়ামীলীগ নেতা আলাউদ্দীন বেদন, মাজহারুল ইসলাম, হুমায়ুন কবির, আবু তাহের, সোহরাব হোসেন সোহাগ প্রমুখ।

মতামত