টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে সাংবাদিকের ওপর হামলা: মেয়রের আশ্বাসে আন্দোলন স্থগিত

cuj_2_(2)চট্টগ্রাম, ২৫ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রামে ফটো সাংবাদিক জুয়েল শীলের ওপর হামলায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের বিরূদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে জানানোর পর চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের চলমান আন্দোলন স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন উপস্থিত হয়ে সাংবাদিকদের উপর হামলার ঘটনাকে নিন্দনীয়, গর্হিত ও অমার্জনীয় অপরাধ বলেও মন্তব্য করেন।

এসময় তিনি প্রথম আলোর ফটো সাংবাদিক জুয়েল শীলের উপর হামলায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের বিরূদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস দেন।

মেয়রের এই আশ্বাসের পরিপ্রেক্ষিতে চলমান আন্দোলন কর্মসূচী স্থগিত রাখার ঘোষণা দিয়ে সিইউজে সভাপতি এজাজ ইউসুফী বলেন, আমরা আশা করছি জুয়েল শীলের উপর হামলাকারীদের বিষয়ে নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের দেয়া আশ্বাস শীঘ্রই বাস্তবায়ন হবে। অন্যথায় সিইউজে আবারো আন্দোলন কর্মসূচী দেবে।

সিইউজে’র সভাপতি এজাজ ইউসুফীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, জুয়েল শীলের উপর যে হামলার ঘটনা ঘটেছে তাঁর জন্য ব্যক্তিগতভাবে আমি দুঃখিত ও মর্মাহত। এ ব্যাপারে ইতিমধ্যে থানায় মামলা রেকর্ড হয়েছে। আইন অনুযায়ী এ মামলা চলবে। এ হামলায় জড়িতদের বিরূদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়ার জন্য আমি সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি। শীঘ্রই এর বাস্তবায়ন হবে এ নিশ্চয়তা দিচ্ছি।

উল্লেখ্য গত ১৮ ফেব্রুয়ারি নগরীর প্রবর্তক মোড়ে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক প্রথম আলোর ফটো সাংবাদিক জুয়েল শীলের ওপর হামলা চালায় ও লাঞ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা রাশেদের নেতৃত্বে কতিপয় নেতাকর্মী। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে এ বিক্ষোভ সমাবেশ করে সিইউজে।

সিইউজে’র যুগ্ম সম্পাদক ম. শামসুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার ও দৈনিক প্রথম আলো’র সহকারী সম্পাদক ওমর কায়সার বক্তব্য রাখেন।

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে বিএফইউজে সহ সভাপতি শহীদ উল আলম, সিইউজে’র সাবেক সভাপতি এম. নাসিরুল হক, মোস্তাক আহমদ, সিইউজের সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী, নাজিমুদ্দীন শ্যামল, নুরুল আমিন, নির্মল চন্দ্র দাশ, বিএফইউজে যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিত চৌধুরী, সিইউজের অর্থ সম্পাদক আবসার মাহফুজ, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি দিদারুল আলম, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন, চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মতামত