টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কক্সবাজারে কঙ্কাল নিয়ে দুই পক্ষের টানাটানি

চট্টগ্রাম, ২৫ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  জেলার উখিয়ার গহীন পাহাড়ি এলাকা থেকে উদ্ধার হওয়া একটি কঙ্কালকে নিজেদের স্বজন হিসাবে দাবি করে পাল্টাপাল্টি মামলা করেছে দুইটি পক্ষ।

কিন্তু পুলিশ বলছে, তারা এখনো নিশ্চিত নয়, এই কঙ্কালটি কার, সে পুরুষ না মহিলা বা বয়স কত।

প্রায় দুইমাস আগে গহীন পাহাড়ের ভেতর থেকে কঙ্কালটি উদ্ধার করে পুলিশ। তখন কোন দাবিদার না পাওয়ায় ময়না তদন্তের পর পুলিশই কঙ্কালটি দাফন করে।

কিন্তু কয়েকদিন আগে একজন নারী, সেটি তার স্বামী আলমগীর ভুলুর বলে দাবি করে আদালতে মামলা করেন। তিনি কয়েকজনকে আসামি করে অভিযোগ করেন যে, তারা তার স্বামীকে হত্যা করেছে।

এর কিছুদিন পর আরেকজন ব্যক্তি মি. ভুলুর ভাই দাবি করে, ওই নারীসহ আরো কয়েকজনের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।

কক্সবাজারের উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান বিবিসিকে জানান, দুই পক্ষই কঙ্কালটি তাদের স্বজনের বলে দাবি একপক্ষ আরেকপক্ষকে শায়েস্তা করার জন্য একে অপরেরর বিরুদ্ধে অভিযোগ করছে। কিন্তু আমরা এখনো জানিনা এটি কার কঙ্কাল। এমনকি পুরুষ না মহিলা, তাও জানি না।

এই দুই পক্ষের মধ্যে ওই এলাকায় দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে বলেও তিনি জানান। এখন ডিএনএ পরীক্ষার মাধ্যমেই শুধুমাত্র কঙ্কালের পরিচয় জানা সম্ভব।

মি. রহমান বলছেন, তবে যে যার বিরুদ্ধে অভিযোগ আনুক না কেন, কঙ্কালের পরিচয় জানার পর সে কিভাবে মারা গেল, কারা মারল এসব বিষয় তদন্ত করে দেখা হবে। কেউ দায়ী হলে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

মামলাটি স্পর্শকাতর হওয়ায় সেটি বিশেষায়িত কোন সংস্থাকে দিয়ে তদন্ত করানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেছেন বলে পুলিশের এই কর্মকর্তা জানান।– বিবিসি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত