টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বঙ্গবন্ধু-হাসিনার ছবি ছেঁড়ায় অধ্যক্ষসহ ৪জনের বিরুদ্ধে মামলা

albdচট্টগ্রাম, ২৫ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  চট্টগ্রাম নগরীতে একটি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসম্বলিত ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ করেছে ছাত্রলীগ।

এ ঘটনায় কলেজের অধ্যক্ষসহ চারজনের বিরুদ্ধে নগরীর পাঁচলাইশ থানায় অভিযোগও দিয়েছেন নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনি।

বুধবার রাতে নগরীর মুরাদপুরের শ্যামলী আইডিয়াল স্কুল এ- কলেজের বিরুদ্ধে অভিযোগ জমা দেয়ার পর বৃহস্পতিবার সকালে সেটা তদন্তের উদ্যোগ নিয়েছে পুলিশ।

পাঁচলাইশ থানার পরিদর্শক মো. গিয়াস উদ্দিন বলেন, ছাত্রলীগ লিখিত অভিযোগ দিয়েছে। আমরা তদন্ত করে দেখছি। অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তারা হলেন, শ্যামলী আইডিয়াল স্কুল এ- কলেজের অধ্যক্ষ আশুতোষ চন্দ্র নাথ এবং শিক্ষক সুদর্শন, বন্ধন শীল ও দিদার।

নূরুল আজিম রনি বলেন, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে ছাত্রলীগের উদ্যোগে শ্যামলী আইডিয়াল স্কুল এ- কলেজের সামনে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ব্যানার লাগানো হয়েছিল।

২০ ফেব্রুয়ারি বিকেলে কলেজ কর্তৃপক্ষ ব্যানারটি ছিঁড়ে ফেলেন। ছাত্রলীগ নেতারা এ বিষয়ে কলেজের অধ্যক্ষসহ শিক্ষকদের কাছে জানতে চাইলে তারা সদুত্তর না দিয়ে বাজে মন্তব্য করেন।

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসম্বলিত ব্যানার নামিয়ে ফেলার বিষয়টি রাষ্ট্রদ্রোহের শামিল বলে অভিযোগে উল্লেখ করেন রনি।

মতামত