টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নিজেকে খুঁজে ফিরছেন ‘চাপে থাকা’ সাকিব

চট্টগ্রাম, ২৫ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  কিছু দিন আগে বাবা হয়েছেন।বিজ্ঞাপন থেকে আসছে কাড়ি কাড়ি টাকা। ধারণা করা হয়ে থাকে, তিনি ইতমধ্যে প্রায় ৩০০ কোটি টাকার মালিক হয়ে গেছেন।মানে মাঠের বাইরে নানা সুসংবাদ। কিন্তু আসল জায়গায়, মানে মাঠে? ব্যাট বল হাতে সাকিবের সময় যে মোটেও ভালো যাচ্ছে না। অনেক দিন ধরেই তিনি অফফর্মে। তবে এখন সেটা ভয়াবহ অবস্থায়। ব্যাটে রান নেই, বোলিংয়ে ধার নেই।নিজেকে ফিরে পেতে প্রচুর পরিশ্রম করলেও কাজের কাজটি হচ্ছে না। সব মিলিয়ে প্রচণ্ড চাপে আছেন তিনি।

ভারতের বিপক্ষে গতকাল রোহিত শর্মার সহজ ক্যাচ ছেড়ে দেওয়াকে সেই চাপের অংশ হিসেবেই মনে করছেন অনেকে। সাকিব ক্যাচ ছাড়ার পর ২৭ বলে ৬২ রান করেন রোহিত।শেষ পর্যন্ত ৫৫ বলে ৮৩ রান করেন তিনি।

সাকিবের অফ ফর্ম চলছে অনেক দিন ধরেই। দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি সিরিজে তিনি ভালো করতে পারেননি। ভালো করতে পারেননি সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লিগেও। করাচী কিংসের হয়ে মাত্র একটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। বোলিংয়ে ৮ ম্যাচে নেন মাত্র ৩ উইকেট।

ফর্ম ফিরে পেতে ইদানীং প্রচুর পরিশ্রম করছেন।ইতিপূর্বে নেটে তাকে এতটা মনযোগী খুব কমই দেখা গেছে। নেট প্রাকটিসে সাধারণত তিনি যে কারোর চেয়ে কম সিরিয়াস।তবে এখনকার সাকিব আলাদা। প্রাকটিস শেসনে তিনি মুশফিকুর রহিমের মতোই সিরিয়াস। নির্ধারীত সময়ে তো বটেই, ব্যক্তিগতভাবেও অনুশীলন করছেন।

নিজেকে ফিরে পাওয়ার সংগ্রামে সাকিব সফল হবেন বলেই মনে করছেন সাবেক অলরাউন্ডার মোহাম্মদ রফিক। তিনি বলেন,‘ প্রত্যেক খেলোয়াড়দেরই খারাপ সময় থাকে। আমি মনে করি এটা বড় ব্যাপার না। সাকিব ঠিকই আগের ফর্মে ফিরে যাবে। যত তাড়াতাড়ি সে ফর্মে ফিরবে দলের জন ততই মঙ্গল।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত