টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যানের বহিস্কারাদেশ স্থগিত

শহীদুল ইসলাম বাবর

bji-jasimচট্টগ্রাম, ২৪ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : দক্ষিন চট্টগ্রামের জামায়াত সমর্থিত সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিনের বহিস্কারাদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট।

গত ২৩ ফেব্রুয়ারি হাইকোর্টের মহামান্য বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের যৌথ ব্যাঞ্চ শুনানী শেষে এ আদেশ দেন। সুপ্রিম কোর্টের আইনজীবি এ্যাডভোকেট মোহাম্মদ রিদুয়ানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। রিদুয়ানুল করিম জসিম উদ্দিনের আইনজীবি।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব উপজেলা শাখা (২) সাক্ষরিত এক পত্রে এক আদেশে জসিম উদ্দিনকে বহিস্কার করা হয়। এর পরই হাইকোর্টে একটি রীট পিটিশন দায়ের করেন জসিম উদ্দিন। যাহার নং-২১৩৬/২০১৬ ইং। এতে স্থানীয় সরকার পল্লী ও সমবায় মন্ত্রনালয়ের সচিব, সিনিয়র সহকারী সচিব (উপজেলা শাখা-২) চট্টগ্রামের জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে বিবাদী করা হয়।

এ্যাডভোকেট রিদুয়ানুল করিম জানান, রীট পিটিশনটি শুনানীকালে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি এর্টনি জেনারেল মোখলেছুর রহমান। একই আদেশে উক্ত বহিস্কারাদেশ দেশ বেআইনি ঘোষনা করা হবেনা মর্মে রুল নিশিও জারি করা হয়। প্রসঙ্গত তিনি (জসিম উদ্দিন) কারাবন্ধি অবস্থায় বিপুল ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

মতামত