টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা ইউপি নির্বাচন: বিদ্রোহী নিয়ে টেনশনে আওয়ামী লীগ-বিএনপি

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি 

চট্টগ্রাম, ২৪ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  আগামী ২২ মার্চ ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রথম ধাপে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। স্থগিত থাকা ১৩ বছর পর চন্দ্রঘোনা-কদমতলী ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এলাকার সাধারন মানুষের মাঝে উৎসব মুখর পরিবেশ দেখা দিলেও দুই দলের মাঝে বিদ্রোহী প্রার্থী নিয়ে চরম বিপাকে পড়েছেন দুই দলের নেতাকর্মীরা। আওয়ামী লীগ থেকে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষযক সম্পাদক ও বতর্মান চেয়ারম্যান ইদ্রিছ আজগরকে দল থেকে মনোনয়ন দেয়া হয়। কিন্তু উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক ইলিয়াছ কাঞ্চন চৌধুরী মনোনয়ন পত্র দাখিল করায় দলীয় নেতাকর্মীরা টেন্শনে রয়েছে। অপরদিকে বিএনপির মনোনীত প্রার্থী মুজিবুল হক দলীয়ভাবে মনোনয়ন পেয়েছেন। তার বিপরীতে প্রার্থী রয়েছেন সাবেক চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়ন বিএনপির সভাপতি শামসুল আলম কন্ট্রাকটর, স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলমকে নিয়ে চলছে ধুম্রজাল। তিনি নিজেকে সাবেক ছাত্রলীগ নেতা দাবি করলেও এলাকার অনেকেই তাকে বিএনপি ও এনডিপির রাজনীতির সাথে জড়িত ছিল বলে জানান।এই ইউনিয়নে জাতীয় পার্টি ও জামায়াতের কেনো প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন না।

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার জানান, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের প্রত্যক্ষ ভোটে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত করা হয়।

রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহবায়ক শওকত আলী নূর জানান, কেন্দ্র থেকে মুজিবুল হককে দলীয় প্রার্থী নির্বাচিত করা হয়। তিনি দলের কোনো বিদ্রোহী প্রার্থী নেই বলে জানান।

মতামত