টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে শিল্পী ফাহমিদার বিরুদ্ধে সুরকারের মামলা

ফাহমিদাচট্টগ্রাম, ২৩ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  চট্টগ্রামের আদালতে সঙ্গীত শিল্পী ফাহমিদা রহমানের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। মামলাটি করেছেন সুরকার আলাউদ্দিন তাহের।

মঙ্গলবার বিকালে চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে মামলাটি দায়ের হয়েছে। আদালত মামলা আমলে নিয়ে শিল্পী ফাহমিদা রহমানকে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন। ফাহমিদা রহমান বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্রের নিয়মিত সঙ্গীত শিল্পী।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)র অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান মামলা দায়েরে বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সুত্রে জানাগেছে, গত ১২ ফেব্রুয়ারি চট্টগ্রামে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু চট্টগ্রাম টেলিভিশন (সিটিভি) পরিদর্শনে এসে এখানকার শিল্পী-কলাকুশলী ও সংস্কৃতিকর্মীদের সাথে মতবিনিময় করেন। এসময় তার সামনে সিটিভি’র নানা অনিয়ম দুর্নীতি ও স্বজনপ্রীতির চিত্র তুলে ধরেন শিল্পীরা।

মন্ত্রীর উপস্থিতিতে বক্তব্য দিতে গিয়ে সঙ্গীত শিল্পী ফাহমিদা রহমান শিল্পী ও সুরকার আলাউদ্দিন তাহের নাম ধরে অনিয়মের কথা বলেন।

তিনি বলেন, আলাউদ্দিন তাহের এক বছরে তিনবার গ্রেডেশন নিয়েছেন। অথচ একটি গ্রেডেশনের জন্যে তিন বছর অপেক্ষা করতে হয়। তারা ৬০-৬৪ হাজার টাকার চেক গ্রহণ করেন কীভাবে? তিনি তথ্যমন্ত্রীকে তার (আলাউদ্দিন) মতো যত গ্রেডেশন হয়েছে বাতিলের দাবী জানান।

ফাহমিদার এ বক্তব্যে পরদিন বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত হলে শিল্পী আলাউদ্দিন তাহের তার সন্মানহানি হয়েছে উল্লেখ্য করে এ মামলা দায়ের করেন।

তিনি বলেন, ভিত্তিহীন অভিযোগ তুলে ফাহমিদা রহমান আমার মানহানি করেছেন। এজন্য আমি মামলা দায়ের করতে বাধ্য হয়েছি।

মতামত