টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল

sচট্টগ্রাম, ২১ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  হাতে হাতে ফুল, ফুলের তোড়া নিয়ে আসছেন সবাই। সমবেতভাবে ফুলের মালা নিয়ে হাঁটা লোকের সংখ্যাও কম নয়। গালে শহীদ মিনারের আল্পনা আঁকা কারো কারো।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ এভাবেই আসছেন চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায়।

শনিবার রাত ১২ টা ১ মিনিটে উপ-পরিদর্শক মো.কবিরের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল শহীদ মিনারে গার্ড অব অনার প্রদান করে।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় মহান শহীদ দিবসের আনুষ্ঠানিকতা। মন্ত্রীর পরেই চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন কাউন্সিলরদের নিয়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের নেতৃত্বে নগর আওয়ামী লীগ শহীদ মিনারে ফুল দেয়। মেয়র আ জ ম নাছির উদ্দিন পাকিস্তানি যুদ্ধাপরাধীদের গণবিচার আন্দোলনের পক্ষ থেকেও শহীদ মিনারে ফুল দেন।

মহান একুশের আনুষ্ঠানিকতা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে থেকেই লোকে লোকারণ্য হয়ে উঠে নগরীর লাভ লেইন থেকে নন্দনকানন হয়ে টিএন্ডটি অফিসের সামনে দিয়ে সিনেমা প্যলেস পর্যন্ত এলাকা।

নন্দনকানন বোস ব্রাদার্সের সামনে দিয়ে রাইফেল ক্লাবের পাশ হয়ে নিউমার্কেট পর্যন্ত এলাকায়ও ছিল মানুষের ঢল।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী শ্রদ্ধাঞ্জলি জানানোর মূল আয়োজন সঞ্চালনা করেন।

চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান মো.আবদুচ ছালাম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রহুল আমিন, সিএমপি কমিশনার মোহা.আব্দুল জলিল মন্ডল এবং অতিরিক্ত কমিশনার একেএম শহীদুর রহমান ও দেবদাস ভট্টাচার্য, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ ও চট্টগ্রামের পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার ফুল দিয়ে শহীদ মিনারে শ্রদ্ধা জানান।

এসময় ফুল নিয়ে ‘২১ মানে অহংকার’, ‘জয় বাংলা’ স্লোগানসহ নানা ধরনের স্লোগান দিচ্ছেন শ্রদ্ধা জানাতে আসা মানুষেরা।

সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান এবং সাধারণ সম্পাদক ডা.শাহাদাৎ হোসেনের নেতৃত্বে নগর বিএনপি-যুবদল-ছাত্রদল, সাবেক রাষ্ট্রদূত ও সভাপতি নূরুল আলম চৌধুরী এবং সাধারণ সম্পাদক এম এ সালামের নেতৃত্বে উত্তর জেলা আওয়ামী লীগ ফুল দিয়ে বীর শহীদদের শ্রদ্ধা জানান। জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলার নেতারাও শ্রদ্ধা জানাতে যান।

এদিকে বন্দরনগরী চট্টগ্রামে একুশে ফেব্রুয়ারিকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। শহীদ মিনারের নিরাপত্তায় সোয়াত বাহিনীও দায়িত্ব পালন করে।

 

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত