টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শিক্ষা প্রতিষ্ঠানের বাইরে ছাত্রলীগকে রাজনীতি করার নসিহত গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

Mirsarai-college-pic-2চট্টগ্রাম, ২০ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে হলে ছাত্রলীগকে বেশি ভূমিকা রাখতে হবে। ছাত্রলীগই পারে কলেজের শান্তি শৃঙ্খলা ফিরিয়ে স্থিতিশীল পরিবেশ এনে দিতে। ছাত্র নেতৃত্ব কলেজ প্রশাসনকে সহযোগিতা করে কলেজের বাইরে রাজনীতি করবে। তাহলেই শিক্ষার প্রসার ঘটবে। দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।

মন্ত্রী আরো বলেন, আমি শিক্ষা মন্ত্রীকে পরামর্শ দিয়েছি যেসব কলেজে এইচএসসিতে শতকরা মাত্র ৫০ ভাগ শিক্ষার্থী পাশ করে, সেসব প্রতিষ্ঠানের যেন এমপিও বাতিল করা হয়। আর যে সকল প্রতিষ্ঠান এমপিও নেই কিন্তু ৯০ ভাগ শিক্ষার্থী পাস করে সেসব প্রতিষ্ঠানকে দ্রুত এমপিভূক্ত করার জন্য বলেছি।

শনিবার (২০ ফেব্রæয়ারী) মিরসরাই ডিগ্রী কলেজের নতুন ভবন উদ্বোধন উপলক্ষ্যে কলেজ মাঠে বিশাল জনসেবায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। মিরসরাই কলেজ পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর ডাঃ মোঃ জামসেদ আলমের সভাপতিত্বে ও অধ্যাপক নাসির উদ্দিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিকুল ইসলাম লতিফী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাখেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ইয়াছমিন শাহীন কাকলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন, মিরসরাই থানার (ভারপ্রাপ্ত কর্মকর্তা) ওসি ইমতিয়াজ ভূঁইয়া, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, প্রাক্তন মেয়র এম শাহজাহান, কলেজ পরিচালনা পরিষদের সদস্য মোঃ বদরুদ্দৌজা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত