টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শুক্রবার শুরু হচ্ছে এশিয়া কাপ

ASIA-cupচট্টগ্রাম, ১৮ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : প্রথমবারেরমত এশিয়া কাপ অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি সংস্করণে। একইসঙ্গে প্রথমবারেরমত এবার অনুষ্ঠিত হচ্ছে বাছাই পর্বও। এশিয়ার চার শক্তিধর ক্রিকেট দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের সঙ্গে বাছাই পর্ব খেলে যোগ দেবে আরও একটি দল। আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হয়ে যাচ্ছে এশিয়াকাপের মূল পর্বে ওঠার লড়াই, বাছাই পর্ব।

বাছাই পর্বে এশিয়ার চার সহযোগী দেশ আফগানিস্তান, আরব আমিরাত, হংকং ও ওমান অংশগ্রহণ করবে। ইতোমধ্যেই এই চার দল ঢাকায় অবস্থান করছে। রাজধানীর পাঁচ তারকা হোটেল লা মেরিডিয়ানে অবস্থান করেছে তারা। বাছাই পর্বের লড়াইয়ে নামার আগে বৃহস্পতিবার ফতুল্লার খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত সহযোগী দেশগুলো।

আগামীকাল বিকাল ৩টায় ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে অনুশীলনে আফগানিস্তান ও আরব আমিরাতের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এ আসর। এরপর একই দিনে সন্ধ্যা সাড়ে ৭টায় হংকংয়ের মুখোমুখি হবে ওমান। ২০ ফেব্রুয়ারি ম্যাচ রয়েছে একটি। একই মাঠে সেদিন বিকাল ৩টায় ওমানের মুখোমুখি হবে আফগানিস্তান। ২১ ফেব্রুয়ারিও খেলা রয়েছে একটি। সেদিন মোকাবেলা করবে আরব আমিরাত ও হংকং।

২২ ফেব্রুয়ারি শেষ হবে বাছাই পর্বের খেলা। শেষদিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর দুটি ম্যাচই মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সেদিন বিকাল ৩টায় লড়াই করবে হংকং ও আফগানিস্তান। আর সন্ধ্যা সাড়ে ৭ টায় ওমান ও আরব আমিরাতের মধ্যকার লড়াই দিয়ে শেষ হবে বাছাই পর্ব।

বাছাই পর্বে শীর্ষে থাকা দলটি এশিয়ার চার টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে মূল পর্বে অংশ নিবে। আগামী ২৪ফেব্রুয়ারি ঢাকার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পর্দা উঠবে এশিয়া কাপের মূল পর্ব। এগারোতম এ আসরের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে এ মাঠেই। ৬ মার্চ গ্র্যান্ড ফাইনাল দিয়ে শেষ হবে এবারের আসর।

মতামত