টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিকের ১৩ দিনের বই মেলা উদ্বোধন করলেন মেয়র

Share-Bazarচট্টগ্রাম, ১৭ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) এর উদ্যোগে নগরীর শহীদ মিনার ও মুসলিম ইনষ্টিটিউট হল প্রাঙ্গন জুড়ে আয়োজিত ১৩ দিনের বই মেলা উদ্বোধন করেছেন আ জ ম নাছির উদ্দিন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে শহীদ মিনার প্রাঙ্গনে আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ২০১৭ সাল থেকে বাংলা একাডেমীর সাথে সমন্বয় করে বিভিন্ন শ্রেনী ও পেশার অংশগ্রহনে চট্টগ্রামেও ঢাকার ন্যায় ১ ফেব্রুয়ারি থেকে মাসব্যাপী মান সম্পন্ন একক বই মেলার আয়োজন করা হবে।

তিনি আরো বলেন, চট্টগ্রামে প্রকাশক, লেখক, কবি সাহিত্যিকদের অংশগ্রহনে সৃজনশীল আয়োজন হবে। আর এ বই মেলার এই আবেদন গ্রামে গঞ্জে পৌঁছে দেয়া হবে। বই মনের দরজা খুলে দেয়, কুসংস্কার থেকে মুক্ত করে, জ্ঞাণের ভান্ডার সমৃদ্ধ করে।

মায়ের ভাষা বাংলাকে প্রান দিয়ে ভালবাসতে হবে এবং প্রমিত বাংলা ভাষার চর্চা করাের আহ্বান জানান তিনি।

এবারের সিটি কর্পোরেশনের বই মেলায় বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি ও চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদসহ ঢাকা এবং চট্টগ্রামে প্রায় ৬৪ টি প্রকাশনা সংস্থা বই মেলায় অংশগ্রহন করেছে। এছাড়াও একুশে স্মারক সম্মাননা পদক প্রদান, সাহিত্যিকদের সাহিত্য পুরষ্কার প্রদান, চিত্রাংকনসহ সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, স্কুল ও কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস ও অমর একুশে বই মেলা আয়োজন কমিটির আহবায়ক ও শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে চসিকের সচিব রশিদ আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত