টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে ছিনতাইয়ের কবলে ২ শিক্ষার্থী

চট্টগ্রাম, ১৭ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সামজবিজ্ঞান অনুষদের পিছনের টেলি হিলে ছিনতাইয়ের স্বীকার হয়েছেন দুই শিক্ষার্থী।

বুধবার (১৭ ফেব্রয়ারি) দুপুর বারটার দিকে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ছিনতাইয়ের কবলে পড়া দুই শিক্ষার্থীরা হলেন, মো. রিফাত ও আবু সুফিয়ান। তারা বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এর মধ্যে সুফিয়ান বেসরকারি চ্যানেল এটিএন বাংলা ও রিফাত সময়ের কন্ঠস্বর নামের একটি অনলাইন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

বিশ্ববিদ্যালয় সুত্র জানায়, দুপুর সাড়ে ১২ টার দিকে রিফাত ও সুফিয়ান সমাজবিজ্ঞান অনুষদের পাশে অবস্থিত টেলি হিলে ঘুরতে যায়। এ সময় ছিনতাইকারীরা তাদের কাছে মোবাইল ও টাকা চায়। তারা দিতে রাজি না হলে ছিনতাইকারীরা সুফিয়ানের মাথায় ও রিফাতের হাতে দা দিয়ে আঘাত করে। এ সময় দা এর আঘাতে সুফিয়ানের মাথা ফেটে যায় ও রিফাত হাতে আঘাত পায়।

এ বিষয়ে রিফাত ও সুফিয়ান বলে, কিছু লোক আমাদের মাথায় ও পায়ে আঘাত করে মোবাইল ও টাকা নিয়ে যায়।

এদিকে, বিভাগের দুই শিক্ষার্থী ছিনতাই কবলে পড়ে আহত খবর ছড়িয়ে পড়লে দুপুর দেড়টার দিকে সমাজবিজ্ঞান বিজ্ঞানের সামনের রাস্তায় অবরোধ পালন করে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। এ সময় ২৪ ঘন্টার মধ্যে ঘটনার সাথে জড়িতদের বিচারের দাবি জানানোর পাশাপাশি শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি জানান তারা।

এ সময় সমাজবিজ্ঞান অনুষদের রাস্তায় শিক্ষকগামী বাস, সিএনজি জ্যামের সূষ্টি হয়। পরে বিশ্ববিদ্যালয়ে প্রক্টরের আশ্বাসে শিক্ষার্থীরা বেরিকেড তুলে নেয়।

এর আগে, গত ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় সাতটার সময় ছিনতাইয়ের কবলে পরেছিলো বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর।

মতামত