টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইউপি নির্বাচন: রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা-হোছনাবাদে তৃণমূলের ভোটে আ’লীগের দুই প্রার্থী চুড়ান্ত

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রাম, ১৫ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : উৎসব মুখর পরিবেশে প্রথম ধাপ ইউপি নির্বাচনে রাঙ্গুনিয়ার দুই ইউপির আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নির্বাচনের জন্য ওয়ার্ড আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগ কার্যকরী কমিটির প্রত্যক্ষ ভোটে প্রার্থী নির্বাচন কার্যক্রম সম্পন্ন হয়েছে। রাঙ্গুনিয়া পৌরসভা ভবনে নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মীদের সরব উপস্থিতিতে প্রথম দফায় সকালে হোছনাবাদ ইউপি ও বিকালে চন্দ্রঘোনা ইউপি নির্বাচনের দলীয় প্রার্থী চুড়ান্ত করা হয়।

গতকাল সোমবার (১৫ ফেব্র“য়ারি) তৃনমুল নেতাকর্মীদের সরাসরি ভোটে দুই ইউনিয়নের বর্ধিত সভায় আওয়ামী লীগের দুই প্রার্থী মনোনীত করা হয়। সর্বাধিক ভোটে চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ইদ্রিছ আজগর ও হোছনাবাদ ইউনিয়নে মির্জা সেকান্দরকে আগামী ২২ মার্চের দুই ইউপির নির্বাচনের জন্য সর্বসম্মতিক্রমে নির্বাচন সমন্বয়ক বোর্ডের সুপারিশে আওয়ামী লীগের মনোনীত দুই প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। ভোট গ্রহনের পর পরাজিত ও বিজয়ী প্রার্থীরা ফলাফল মেনে নিয়ে আগামী ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীকে বিজয়ী করতে সর্বাত্বক কাজ করার অঙ্গীকার করেন।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনাক্রমে আওয়ামী লীগ থেকে প্রার্থী মনোনীত করার জন্য ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচন গ্রহন করা হয়। হোছনাবাদ ইউনিয়নে ৭ জন প্রার্থী ও চন্দ্রঘোনা ইউনিয়নে দুই জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। চন্দ্রঘোনা ইউনিয়নে ইদ্রিছ আজগর ৪৪ ভোট ও হাজী জহুরুল আলম ২৪ ভোট পান। হোছনাবাদ ইউনিয়নে মির্জা মো. সেকান্দর ২৬ ভোট, দানু মিয়া ১৫ ভোট, মো. লোকমান ৮ ভোট, মো. আলমগীর ৪ ভোট, মঈন ২ ভোট ও সালাম ১ ভোট পান। ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটির ৬৫ ভোট ও ওয়ার্ড আওয়ামী লীগের ১৮ ভোটে নির্বাচন অনুষ্ঠিত হয়। দুই ইউনিয়নের নির্বাচনের দায়িত্ব পালন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান চৌধুরী ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক(ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন খাঁন , পৌরসভা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. সেলিম প্রমুখ। সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করেন রাঙ্গুনিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির ও থানার কর্মকর্তারা।

মতামত