টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দাবি না মানলে ট্রেন যোগাযোগ বন্ধের হুমকি: চট্টগ্রামে সংবাদ সম্মেলন

চট্টগ্রাম, ১৪ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  স্টেশন মাস্টারসহ বিভিন্ন পদে নিয়োগ প্রদান, সহকারী স্টেশন মাস্টার নিয়োগে বেতন বৈষম্যমূলক বিজ্ঞপ্তি বাতিল বিভিন্ন দাবিতে সারাদেশে রেল চলাচল বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছেন রেলওয়ে স্টেশনমাস্টারদের সংগঠন রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়ন।

রোববার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা স্টেশনমাস্টারসহ বিভিন্ন পদে নিয়োগ প্রদান, সহকারী স্টেশন মাস্টার নিয়োগের বেতন বৈষম্যমূলক বিজ্ঞপ্তি বাতিল, স্টেশন মাস্টারদের দ্বিতীয় শ্রেণির মর্যাদা ও রেলের উন্নয়নের দাবি জানিয়ে বলেন, আমাদের এসব দাবি না মানলে আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে সারাদেশে রেল চলাচল বন্ধ করে দেয়া হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের সভাপতি মোখলেছুর রহমান।
তিনি বলেন, প্রশাসনের অত্যাচার নির্যাতনে পিঠ দেয়ালে ঠেকে গেছে। ৩৪০টি স্টেশনের মধ্যে বর্তমানে ১৪০টি বন্ধ রয়েছে। বাকিগুলো বন্ধ করে ট্রেন চলাচল বন্ধ করা নট এ মেটার।
বিষয়টি নিয়ে রেলের ডিজি, সচিব ও মন্ত্রীকে অবহিত করার পরও কোনো ব্যবস্থা নেয়নি অভিযোগ করে তিনি বলেন, তারা যদি মনে করে মন্ত্রণালয়ে বসে রেল চালানো যায়, তাহলে তারা চালাক।

তিনি সহকারী স্টেশন মাস্টার পদের নিয়োগ প্রক্রিয়া আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে স্থগিত করে সম বেতনকাঠামোতে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি জারি’র দাবি জানান। অন্যথায় সারাদেশে ট্রেন যোগাযোগ বন্ধ করে দিতে বাধ্য হব। পাশাপাশি আইনি প্রক্রিয়ায় নিয়োগ বন্ধ করবো।

সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক এসএন ভট্টাচার্য, কার্যকরী সভাপতি হোসেন মজুমদার, চট্টগ্রাম বিভাগের সভাপতি শওকত আলী চৌধুরী, সাধারণ সম্পাদক নেজাম উদ্দিন, ঢাকা বিভাগের আহ্বায়ক মরণ চন্দ্র দাশ, সদস্য সচিব বেলায়েত হোসেন, লালমনিরহাট বিভাগের যুগ্ম সম্পাদক জাহেদ হোসেন প্রমুখ।

মতামত