টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে পুলিশের ভালোবাসার ফুল

1937258_491801947687305_7291761111036734752_nচট্টগ্রাম, ১৪ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : সৌন্দর্যের প্রতীক ফুল। আর এই ফুলকে ভালোবাসে না এমন কাউকে খুঁজে পাওয়া কঠিন। ভালোবাসা ভালোলাগার সঙ্গে ‘ফুল’ নামক উপকরণটা অঙ্গাঙ্গীভাবেই জড়িত।

এদিকে, ভালোবাসা দিবসে ফুল দিয়ে সাধারণ মানুষকে শুভেচ্ছা জানানোর এ কর্মসূচী পালন করছে চট্টগ্রাম নগর পুলিশ। সিএমপি কমিশনার মোহা.আব্দুল জলিল মন্ডলের নির্দেশে নগরীর ১৬ থানায় এবং সব চেকপোস্টে পুলিশ প্রথমবারের মত ব্যতিক্রমধর্মী এই কর্মসূচি পালন করছে।

রাস্তায় যানবাহন নিয়ন্ত্রণ কিংবা তল্লাশিতে ব্যস্ত পুলিশ।  গাড়ি থামিয়ে তল্লাশির সময় চালক কিংবা যাত্রীর হাতে তুলে দিচ্ছে লাল গোলাপ।  থানায় ব্যস্ত ডিউটি অফিসার।

তারপরও সাধারণ মানুষ থানায় ঢোকার সঙ্গে তুলে দিচ্ছেন লাল গোলাপ।

পুলিশের হাতে ফুল আর মুখে ‘শুভ ভালোবাসা দিবস’ শুনে অনেকেই বিস্মিত হচ্ছেন।

2 copyচট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মাসুদ উল হাসান বলেন, ‘নগরীর ২০টি পয়েন্টে ট্রাফিক বিভাগ গোলাপ বিতরণ করছে। এর মাধ্যমে পুলিশ জনগনের আরো কাছাকাছি যেতে পারবে বলে মনে করি। বিশেষ করে গাড়ি চালক ও হেলপার ভাইদের আমরা ফুল দিয়ে ভালোবাসা জানাচ্ছি।’

পুলিশ সূত্রে জানা গেছে, প্রত্যেক থানায় লাল গোলাপ কিনে জমা রাখা হয়েছে।  সকালে প্রত্যেক থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার পক্ষ থেকে প্রথমে সহকর্মীদের সবাইকে গোলাপ তুলে দেয়া হয়।

এরপর মামলা করতে কিংবা বিভিন্ন ধরনের আইনি সহায়তা নেয়ার জন্য নারী-পুরুষ যারাই আসছেন তাদের ডিউটি অফিসার দিচ্ছেন গোলাপ ফুল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত