টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশের প্রয়োজন ২১৫

চট্টগ্রাম, ১৩ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮.৫ ওভারে সব উইকেট হারিয়ে ২১৪ রান করেছে শ্রীলঙ্কা। ফলে, মিরাজদের জিততে হলে করতে হবে ২১৫ রান।

শনিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন অধিনায়ক চ্যারিথ আসালাঙ্কা। আর বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ৩টি, মোহাম্মদ সাইফুদ্দীন ২টি, আব্দুল হালিম ২টি, মেহেদী হাসান রানা ১টি ও সালেহ আহমেদ শাওন ১টি করে উইকেট নেন।

এদিন দলীয় ৬০ রানে প্রথম উইকেট পতন হয় শ্রীলঙ্কার। ইনিংসের ১২তম ওভারে সালিন্দু উষাণকে (৩৪) ফিরিয়ে দেন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ১৪তম ওভারে কামিন্দু মেন্ডিসকে (২৬) এলিবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মিরাজ।

১৮তম ওভারে অভিষকা ফার্নান্দোকেও (৬) ফিরিয়ে দেন মিরাজ। আর ২৭তম ওভারে শাম্মু আশানকে (২৭) ফেরান মেহেদী হাসান রানা। ৩৩তম ওভারে বিশাদ রান্দিকাকে (১০) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সালেহ আহমেদ শাওন।

৪৪তম ওভারে জোড়া আঘাত হানেন মোহাম্মদ সাইফুদ্দীন। ওভারের চতুর্থ ও পঞ্চম বলে ওয়ানিদু হাসারাঙ্গা (৩০), জিহান ড্যানিয়েলকে (০) সাজঘরে ফেরান তিনি। ৪৫তম ওভারে রান আউট হন দামিথা সিলভা (০)। ৪৯তম ওভারে আসালাঙ্কা (৭৬) ও কুমারাকে (৩) আউট করেন আব্দুল হালিম।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্য ছিল ঘরের মাটিতে শিরোপা জয় করা। কিন্তু গত ১১ ফেব্রুয়ারি মিরপুরে সেমিফাইনাল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন উইকেটে হেরে যায় বাংলাদেশ। আর সেমিতে শ্রীলঙ্কা হেরেছিল ভারতের কাছে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ একাদশ: জয়রাজ শেখ, জাকির হাসান, জাকের আলী (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), শফিউল হায়েত, মোহাম্মদ সাইফুদ্দীন, মোসাব্বেক হোসেন, মেহেদী হাসান রানা, আব্দুল হালিম, সালেহ আহমেদ শাওন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত