টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দীর্ঘ ১৩ বছর পর রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা ও হোছনাবাদে ইউপি নির্বাচন ২২ মার্চ

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রাম, ১২ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা ও হোছনাবাদ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ হবে আগামী ২২ মার্চ। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই বাছাই ২৩ ও ২৪ ফেব্রুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২ মার্চ। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন তফসিলে বিষয়টি জানান। সর্বশেষ ইউপি নির্বাচন হয়েছিল ২০১১ সালের মার্চ থেকে জুন মাস পর্যন্ত। তখনও কয়েক দফায় নির্বাচন সম্পন্ন করা হয়েছিল।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চন্দ্রঘোনার বিষয়টি নির্বাচন কমিশন থেকে চিঠি আসলেও হোছনাবাদ ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিলে ভুলের কারনে নাম আসে নাই । দুএকদিনের মধ্যে সংশোধনী এনে চন্দ্রঘোনার সাথে হোছনাবাদের নির্বাচন একই দিনে অনুষ্ঠিত হবে। দীর্ঘ দিন দুই ইউনিয়নের নির্বাচন না হওয়ায় সাধারণ মানুষের মাঝে যে ক্ষোভের সঞ্চার হয়েছে নির্বাচন হওয়ার ঘোষণায় তা নিরসন হয়েছে বলে এলাকার সচেতন মানুষ মত প্রকাশ করেছেন। এ দুই ইউনিয়নে নির্বাচন হওয়ার ঘোষণায় এলাকার জনসাধারনের মাঝে খুশির জোয়ার বইছে।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল আলম সিটিজি টাইমসকে জানান, কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের সাথে সীমানা জটিলতার কারনে হোসনাবাদ ও পৌরসভা রূপান্তর সংক্রান্ত জটিলতার কারনে চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০০৩ সালের পর থেকে স্থগিত ছিল।

মতামত