টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এবার বন্দরনগরীতে ফ্লাইওভার নির্মাণে সিটি করপোরেশন

 

falyচট্টগ্রাম, ১১ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) ::  চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) পর এবার বন্দরনগরীতে ফ্লাইওভার নির্মাণ করতে যাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি)। বৃহস্পতিবার নগর ভবনে সিডিএ’র আয়োজনে লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত প্রস্তাবিত ফ্লাইওভার নিয়ে সংশ্লিষ্টদের মতবিনিময় সভায় এ তথ্য জানান সংসদ সদস্য আফসারুল আমিন।

চসিকের নতুন উড়ালসেতুগুলোর ড্রয়িং (নকশা) দেখেছেন উল্লেখ করে আফছারুল আমীন বলেন, সাগরিকা থেকে কর্নেলহাট পর্যন্ত এবং কোতোয়ালি থেকে পুরাতন রেল স্টেশন পর্যন্ত ফ্লাইওভার হয়ে গেলে কাট্টলীর মানুষ আট মিনিটে মূল শহরে তথা কোর্ট বিল্ডিং চলে আসতে পারবে। জুলাই থেকে নির্মাণকাজ শুরু হবে।

সিসিসি’র তত্ত্বাধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, “নগরীর সাগরিকা থেকে কর্নেলহাট পর্যন্ত দেড় কিলোমিটার এবং কোতয়ালি মোড় থেকে পুরনো রেলস্টেশন পর্যন্ত প্রায় এক কিলোমিটার দৈর্ঘ্যের দুটি ফ্লাইওভার নির্মাণ করা হবে।”

দুটি উড়ালসেতুই জাইকার অর্থায়নে নির্মাণ হবে উল্লেখ করে এ প্রকৌশলী বলেন, সাগরিকা থেকে কর্নেল হাট পর্যন্ত উড়ালসেতুটি নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১৫০ কোটি টাকা। এটি সাগরিকার দক্ষিণ পাশ থেকে শুরু হবে। জাকির হোসেন সড়কে এবং আবদুল আলিম হাটে গাড়ি উঠানামার জন্যে লুপ (র‌্যাম্প) থাকবে। এটি নির্মাণে প্রায় দেড় বছর সময় লাগবে।

 

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত