টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পদ্মা সেতু ষড়যন্ত্রকারীদের বিচার হবে: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ১০ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :: পদ্মা সেতু প্রকল্প নিয়ে ষড়যন্ত্র হয়েছে্- প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন অভিযোগ করে আসছেন বরাবরই। এবার তিনি বলেছেন, ওই ষড়যন্ত্রে যারা জড়িত ছিলেন, দেশের প্রচলিত নিয়মে তাদের বিচার করা হবে।

বুধবার বিকেলে দশম সংসদের নবম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সাংসদ কাজী ফিরোজ রশীদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

পদ্মা সেতু প্রকল্পের বিরুদ্ধে আনীত দুর্নীতি-ষড়যন্ত্রের অভিযোগ দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে ভিত্তিহীন প্রমাণিত হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নে বাধা দিতে যারা ষড়যন্ত্র করেছে, তাদের বিষয়েও দুদুক তদন্ত করেছে। ষড়যন্ত্রকারীদের বিচার প্রচলিত নিয়মেই সম্পন্ন হবে।

পিরোজপুর-৩ আসনের স্বতন্ত্র সদস্য রুস্তম আলী ফরাজীর প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী জানান, “পৃথিবীর বৃহত্তম হাইওয়ে সেতুর মধ্যে (ভায়াডাক্টসহ) পদ্মা সেতুর অবস্থান ২৫তম। তবে নদীর ওপর নির্মিত সেতুর মধ্যে পদ্মা সেতুর অবস্থান প্রথম এবং ফাউন্ডেশনের গভীরতার দিক থেকেও এ সেতুর অবস্থান প্রথম।

সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমানের এক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী জানান, বাংলাদেশ পুলিশের মাধ্যমে দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ জনসাধারণের সম্পদ ও জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন ব্যবস্থা নেয়া হয়েছে। জনগণের জীবন ও সম্পদের নিরাপত্তা বিধান, শান্তিপূর্ণ ও স্বাভাবিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

পুলিশ বাহিনীর সদস্যদের বিরুদ্ধে প্রতিটি অভিযোগ যথাযথভাবে তদন্ত করে অভিযোগের গুরুত্বানুসারে চাকরি হতে বরখাস্তসহ বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়ে থাকে বলে জানান প্রধানমন্ত্রী।

মতামত