টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এমপি লতিফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও ৫৭ ধারায় মামলা

চট্টগ্রাম, ০৯ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) ::বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অপরাধে হাজার কোটি টাকার মানহানি মামলার পর এবার আওয়ামী লীগ এমপি এম এ লতিফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে ও তথ্যপ্রযুক্তি আইনের (আইসিটি) আইনের ৫৭ ধারায় দুইটি মামলা দায়ের হয়েছে।

আজ মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে মামলা দু’টি দায়ের করেন যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ রবি ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম বেলায়েত হোসেন।

আদালত সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অপরাধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ রবি বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। একই সময়ে রাষ্ট্রদ্রোহের অভিযোগে এনে ১২৪/এ ধারায় আরো একটি মামলা দায়ের করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম বেলায়েত হোসেন। আদালত মামলা দু’টি গ্রহণ করে পরে এ ব্যাপারে আদেশ দেবেন বলে জানা যায়।

এর আগে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অপরাধে গত ৪ ফেব্রুয়ারি এম এ লতিফের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানির একটি মামলা দায়ের করেন যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ রবি। একইদিন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা আব্দুর রহিম জিল্লু বাদি হয়ে লতিফের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে চট্টগ্রাম-১১ আসনের (বন্দর, হালিশহর ও পতেঙ্গা) এমপি এম এ লতিফ বন্দরনগরীর বিভিন্ন স্থানে ফেস্টুন লাগিয়ে দেন। বঙ্গবন্ধুর প্রতিকৃতির মুখমণ্ডলের সঙ্গে লতিফের নিজের শরীর জুড়ে দিয়ে তৈরি করা হয় ফেস্টুনগুলো।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত