টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এমপি লতিফ জামায়াতের বিশ্বস্ত অনুচর : চট্টগ্রাম ১৪ দল

1-2চট্টগ্রাম, ০৮ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিরন্তন প্রতিকৃতিকে বিকৃতভাবে উপস্থাপনের অভিযোগে সরকারদলীয় সংসদ সদস্য এম এ লতিফের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে চট্টগ্রামে ১৪ দল নেতৃবৃন্দ। বুধবার বিকেলে ১৪ দলের এক জরুরি সভা থেকে এই দাবি করে ১৪ দল নেতৃবৃন্দ বলেন, এম এ লতিফ স্বাধীনতাবিরোধী জামায়াতে ইসলামীর বিশ্বস্ত অনুচর ও অর্থজোগানদাতা এবং আন্তর্জাতিক মাফিয়াচক্রের এ দেশীয় এজেন্ট।

নেতৃবৃন্দ বলেন, তিনি আওয়ামী লীগের সাংসদ হওয়ার পরও অন্তরে পাকিস্তানকেই ধারণ করেছেন। তার সাথে জামায়াত রাজনীতির প্রত্যক্ষ সংশ্রব বারবার প্রকাশ্য হলেও ছাড় পেয়ে যাওয়ায় তিনি এবার নিজেই পাকিস্তানি পোশাক পরা ছবির সাথে বঙ্গবন্ধুর মুখমণ্ডলের ছবি বসিয়ে চরম স্পর্ধা প্রদর্শন করেছেন। তার এই ঔদ্ধত্যপূর্ণ অপকর্ম বাঙালি জাতিসত্তার অস্তিত্বকে ক্ষতবিক্ষত করেছে। তার এই অপরাধ অমার্জনীয়।

মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ১৪ দলের সমন্বয়ক এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বক্তারা এম এ লতিফের অতীত ও বর্তমান কর্মকাণ্ডের সরেজমিন তদন্ত সাপেক্ষে তার ঘৃণ্য অপরাধ জাতির সামনে উন্মোচন করার জন্য জাতীয় নিরাপত্তা ও গোয়েন্দা সংস্থার প্রতি আহ্বান জানান।

সভায় আরও বলা হয়, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজকে এম এ লতিফ তার লুণ্ঠনবৃত্তি ও আখের গোছানোর ঢাল হিসেবে ব্যবহার করছেন। তার দৃশ্যমান কোনো ব্যবসা না থাকলেও চট্টগ্রাম চেম্বারকে কুক্ষিগত করে অবৈধভাবে পাহাড়সম বিত্তবৈভবের মালিক হয়েছেন। সভায় চট্টগ্রাম চেম্বার নেতৃবৃন্দকে ব্যক্তিবিশেষের অর্থনৈতিক একচ্ছত্র আধিপত্য ও প্রভাব থেকে এই শতবর্ষীয় ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানকে মুক্ত করার আহ্বান জানান।

সভায় উপস্থিত ছিলেন— নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, ন্যাপ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলী আহামদ নাজির, জাসদ নগর সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক শামসুদ্দিন খালেদ সেলিম, সাম্যবাদী দলের অমূল্য বড়ুয়া, গণআজাদী লীগের মাওলানা নজরুল ইসলাম আশরাফী, জাতীয় পার্টির (জেপি) আজাদ দোভাষ, তরীকত ফেডারেশনের কাজী মো. আহসানুল মোর্শেদ কাদেরী, ন্যাপ নেতা মিটুল দাশগুপ্ত প্রমুখ।

মতামত