টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঢাকা-চট্টগ্রাম রুটে নতুন বিরতিহীন ট্রেন

চট্টগ্রাম, ০৮ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) ::   ঢাকা-চট্টগ্রাম রুটে দ্রুতগামী নতুন একটি বিরতিহীন ট্রেন চালু হতে যাচ্ছে। চলতি বছরের মাঝামাঝি সময়ে এই নতুন এই আন্তনগর ট্রেন রেলওয়ের বহরে যুক্ত হবে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।

ঢাকা-চট্টগ্রাম রেললাইনে ডাবল লাইনের সুবিধা কাজে লাগিয়ে নতুন এবং আধুনিক এই ট্রেন সেবা চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) মো. আমজাদ হোসেন জানান, চলতি বছরের মাঝামাঝি সময়ে ঢাকা-চট্টগ্রাম রুটে নতুন আধুনিক এবং দ্রুতগামী একটি বিরতিহীন ট্রেন চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। ঢাকা-চট্টগ্রাম রুটের নতুন ট্রেনটি হবে অনেক বিলাসবহুল ও সম্পূর্ণ শীতাতপনিয়ন্ত্রিত। এই ট্রেনের আসন ব্যবস্থা, দরজা, জানালা ও টয়লেটগুলো হবে আধুনিক এবং কিছুটা চওড়া। যাত্রীদের সুবিধার্থে জানালার গ্লাসগুলোও হবে অত্যাধুনিক।

রেলওয়ে সূত্র জানায়, চলতি বছরের জুন মাসের মধ্যেই ভারত ও ইন্দোনেশিয়া থেকে মোট ২৭০টি যাত্রীবাহী নতুন কোচ রেলওয়ের বহরে যুক্ত হবে। চলতি মাসের মাঝামাঝি থেকে এসব বগি আসা শুরু হবে। এ বছরের মধ্যেই দর্শনা সীমান্ত দিয়ে ১২০টি ভারত থেকে এবং ইন্দোনেশিয়া থেকে চট্টগ্রাম সমুদ্রবন্দর হয়ে ১৫০টি কোচ বাংলাদেশে আসবে। নতুন এসব কোচকে বাংলাদেশের জাতীয় পতাকার লাল-সবুজ রঙে দেখা যাবে। এসব কোচ থেকেই ঢাকা-চট্টগ্রাম রুটের জন্য পৃথক নতুন ট্রেন চালু হবে বলে রেলের কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

মতামত