টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঘোষ সুইটস ও ধানসিঁড়ি সুইটস-এ ৩ মণ পঁচা মিষ্টি ফেলা হলো নালায়

চট্টগ্রাম, ০৭ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :: অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির দায়ে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার তিনপোলের মাথা এলাকার ঘোষ সুইটস-কে ৫০ হাজার টাকা ও এনায়েত বাজার বাটালি রোড এলাকার ধানসিড়ি সুইটস-কে ১০ হাজার টাকা জরিমানা সহ দীর্ঘদিনের পুরনো ৩ মন (১২০ কেজি) পঁচা ও পুরাতন মিষ্টি এবং মিষ্টির রস ধ্বংস করা হয়েছে ।

রোববার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন তিনপোল ও বাটালি রোড এলাকার ওই মিষ্টির দোকান গুলোতে অভিযান চালান।

ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, কয়েক মাসের পুরনো জিলাপীর রসে জিলাপি তৈরি হচ্ছিল।দীর্ঘ দিন ধরে ব্যবহারের কারণে জিলাপির রস কালো আঠালো এক ধরনের পদার্থে পরিণত হয়েছে।

র্দীঘদিনের বাসি,ছত্রাক ও পোকা মাকড় পড়া পুরনো রসে মিষ্টি বানানো হচ্ছিল ।

নোংরা,অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি, জিলাপি উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ দই বিক্রি সহ নানা অনিয়মের কারণে ঘোষ সুইটস-কে ৫০ হাজার টাকা ও ধানসিঁড়ি সুইটসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

এসময় ৩ মন মিষ্টি ও মিষ্টির রস ধ্বংস করা হয়েছে বলে জানান ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ।

এক প্রশ্নের উত্তরে রুহুল আমীন বলেন, ইতিমধ্যে নগরীর রয়েল সুইটস, স্বাদ, দয়াময়ী, বোস ব্রাদার্স, সাধু মিষ্টান্ন ভাণ্ডার, দত্ত সুইটস, মিষ্টিমুখসহ অনেক প্রতিষ্ঠানকেই নোংরা পরিবেশ, পচা-বাসি মিষ্টির রস ব্যবহারসহ নানা অপরাধে জরিমানা করেছি। জনস্বার্থ ও জনস্বাস্থ্যকে সর্বাধিক গুরুত্ব দিয়ে আগামী দিনে অভিযান আরও জোরদার করা হবে। এক্ষেত্রে ভোক্তাসাধারণের সচেতনতা ও সহযোগিতা চাই আমরা

মতামত