টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তামিমকেও বিব্রত করলেন রমিজ

captureচট্টগ্রাম, ০৬ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) ::  সাকিবের পর তামিমকেও বিব্রত করার চেষ্টা করলেন রমিজ রেজা। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাচসেরা তামিমকে রমিজ বলেন, ‘আমি আপনার ভাষা জানি না। আপনি কি ইংরেজি জানেন?’

এর আগে সাকিবের সঙ্গেও অদ্ভুত আচরণ করেন বাঙালি বিদ্বেষী বলে পরিচিত রমিজ রাজা। সাকিবকে ‘ম্যান অব দ্যা ম্যাচ’ ঘোষণার পরিবর্তে তিনি লিন্ডল সিমন্সের নাম ডাকেন।

গতকাল তামিমের অপরাজিত ৫৫ রানে ভর করে লাহোরকে ৯ উইকেটে হারিয়েছে পেশওয়ার জালমি। ম্যাচসেরা তামিম পুরস্কার নিতে আসলে ‘আকুপাকু’ শুরু করেন রমিজ।

রমিজ এমন করলেও তামিম তাকে পাত্তা না দিয়ে প্রশ্নের উত্তর দেয়া শুরু করেন।

রমিজ আগেও একাধিকবার এমন করেছেন। একবার কিংবদন্তি বাঙালি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির সঙ্গে প্রেসবক্সে বসে বাংলাদেশ নিয়ে বিতর্কে মাতেন। বাংলাদেশের ক্রিকেট এবং পরিবেশ নিয়ে তিনি প্রশ্ন তুললে সৌরভ সাফ জানিয়ে দেন, বাংলাদেশ তার কাছে সুন্দর বলেই মনে হয়। এই ঘটনা গত বিশ্বকাপের বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের।

এর আগে ২০১২ সালের এশিয়া কাপের সময়ও রমিজ পাকিস্তানিদের চিরাচরিত চেহারার প্রতিনিধিত্ব করেন। ঢাকায় অনুষ্ঠিত ওই টুর্নামেন্টে মাইক্রোফোন হাতে বাংলাদেশের ক্রিকেট সম্পর্কে নানা অবজ্ঞাসূচক কথাবার্তা বলতে থাকেন তিনি। সে সময় এ বিষয়ে দেশ-বিদেশের বেশ কয়েকটি পত্রিকায় লেখা-লেখি হলেও পরিবর্তন হয়নি রমিজের মন। বদল আসেনি ওই ‘কর্কশ’ কণ্ঠে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত