টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের মিছিলে গুলি, আতংকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

চট্টগ্রাম, ০৬ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) ::  চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের মিছিল লক্ষ্য করে গুলি করার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনার পর ছাত্রলীগের নেতাকর্মীরা শিবির কর্মী সন্দেহে কয়েকজনকে ধরে গণপিটুনি দিয়েছে। তারা ভাংচুর শুরু করলে আতংকে পুরো এলাকায় দোকনপাট, মার্কেট বন্ধ হয়ে গেছে।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল ইসলাম অভিযোগ করেছেন, ছাত্রলীগের মিছিল লক্ষ্য ছাত্রশিবিরের সন্ত্রাসীরা গুলি করেছে। এ ঘটনার পর বিক্ষুব্ধ ছাত্ররা রাস্তায় নেমে এসেছেন।

স্থানীয় চকবাজার থানার পরিদর্শক সুখেন সাহা বলেন, ইটের আঘাতে একজন ছাত্রলীগ কর্মীর মাথা ফেটে গেছে।

এতে ছাত্রলীগের নেতাকর্মীসহ শিক্ষার্থীদের মধ্যে কিছুটা উত্তেজনা আছে। আমরা ঘটনাস্থলে আছি। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চট্টগ্রাম কলেজ থেকে বিতাড়িত ছাত্রশিবির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার সকালে কলেজ ক্যাম্পাসের সামনে থেকে ঝটিকা মিছিল বের করে। মিছিলটি মাত্র কয়েক মিনিট স্থায়ী ছিল।

শিবিরের মিছিলের প্রতিবাদে চট্টগ্রাম কলেজ থেকে ছাত্রলীগ সোয়া ১২টার দিকে আরেকটি মিছিল বের করে।

মিছিলটি কলেজ থেকে বের হয়ে রাস্তা প্রদক্ষিণ করে গুলজার মোড়ে যাবার পর গুলির আওয়াজ শোনেন স্থানীয়রা। এসময় মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়।

ছাত্রলীগের নেতাকর্মীরা এরপর সংঘবদ্ধ হয়ে শিবির কর্মী সন্দেহে কয়েকজনকে ধাওয়া দিয়ে গলির ভেতরে ঢুকিয়ে দেন।

এরপর ওই এলাকায় আরও কমপক্ষে সাত-আটজন ছাত্রকে শিবির কর্মী সন্দেহে ধাওয়া দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এছাড়া বিভিন্ন মার্কেট ও দোকানপাট লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপ শুরু করে ছাত্রলীগ। এতে চট্টগ্রাম কলেজের আশপাশসহ গুলজার মোড় পর্যন্ত সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে বলে জানিয়েছেন চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) সুখেন সাহা।

তবে পুলিশ ও স্থানীয়দের একটি সূত্রে জানা গেছে, চট্টগ্রাম কলেজের নিয়ন্ত্রণ নিয়ে ছাত্রলীগের বিবদমান দু’টি গ্রুপের কোন্দলের জেরে গুলির ঘটনা ঘটেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত