টক অব দ্য চট্টগ্রাম
Ad2

লোহাগাড়ায় কোরআন ছেঁড়ায় জড়িত সন্দেহে যুবক আটক

চট্টগ্রাম, ০৩ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) ::চট্টগ্রামের লোহাগাড়া থানার চুনতি ও বড়হাতিয়া ইউনিয়নের বিভিন্ন মসজিদ ও মাজারের পবিত্র কোরআন শরীফের পাতা ছিঁড়ার ঘটনায় জড়িত সন্দেহে মো. জাকারিয়া (২০) নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে পদুয়া নাওঘাটা এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। সে নাওঘাটা ধলিবিলা এলাকার শফর মুলুকের ছেলে।

জিজ্ঞাসাবাদে মো. জাকারিয়া জানায়, দেশব্যপী সরকার বিরোধী আন্দোলন শক্তিশালী ও বেগবান করার লক্ষে শিবিরের নেতাকর্মীরা বিভিন্ন মসজিদে কোরআন শরীফের পাতা ছিঁড়ে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করে ভিন্ন ধর্ম্বাবলম্বী জনগনের প্রতি ঘৃনাবোধ ও বিদ্বেষ সৃষ্টির মাধ্যমে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধিয়ে আইন শৃংখলা পরিস্থিতির চরম অবনতি ঘটানোর জন্য এ ঘটনা ঘটানো হয়েছে।

জেলা পুলিশের অরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) কাজী আব্দুল আওয়াল জানান, চুনতি সীরাতুন্নবী মাহফিল ও ফেব্রুয়ারী মাসে অনুষ্ঠিতব্য বড়হাতিয়া বায়তুশ শরফ মাহফিলে হাজার হাজার মুসল্লির আগমন ঘটে বিধায় বেশি মানুষকে বিভ্রান্ত করার টার্গেট করে মো. জাকারিয়া চুনতি ও বড়হাতিয়ার ৭ মসজিদ ও ২ মাজারের বারান্দায় রাখা পবিত্র কোরআন শরীফের ভিতরের পাতা গুলো ছিঁড়ে রাখে।

এর আগে, লোহাগাড়া থানার চুনতি ও বড়হাতিয়া ইউনিয়নের বিভিন্ন মসজিদ ও মাজারে রক্ষিত পবিত্র কোরআন শরীফের পাতা ছিঁড়ার ঘটনায় অনুসন্ধানে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এজাহারনামীয় ১০ জন সহ অজ্ঞাত ৩৫/৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

মতামত