টক অব দ্য চট্টগ্রাম
Ad2

২০১৮ সালে মধ্যম আয়ের দেশে পরিনত হবে বাংলাদেশ: রাঙ্গুনিয়ায় জেলা প্রশাসক

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Rangunia-dc-pic-চট্টগ্রাম, ০২ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :: বঙ্গবন্ধুর জন্ম না হলে বিশ্বের মাঝে বাংলাদেশ নামে রাষ্ট্র সৃষ্টি হতো না। জাতির জনক বঙ্গবন্ধু জাতিকে অন্ধকারে রেখে পালিয়ে যায়নি। বিভিন্ন সময়ে ইতিহাসকে বিকৃত করার চেষ্ঠা করা হয়েছে। স্বাধীনতার ঘোষনা নিয়ে বিভ্রান্ত করা হয়েছে এবং হচ্ছে। একেক সময় একেক জনকে স্বাধীনতার ঘোষক বানানো হচ্ছে। মেজর জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা করেননি। ২৫ মার্চ রাত ১২ টায় বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষনা দেন। বেতারে প্রথমে জহুর আহদে চৌধুরী , এম. এ হান্নান ও পরে বঙ্গবন্ধুর পক্ষে ২৭ মার্চ জিয়াউর রহমান রহমান স্বাধীনতার ঘোষনা দেন বলে জানান, চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

 মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রাঙ্গুনিয়ার পোমরা বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে নবনির্বাচিত পৌর মেয়রের সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন একথা বলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, বর্তমান প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে, বিকৃত ইতিহাস রচনাকারীদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। বিকৃত ইতিহাস রচনা করে সাধারন মানুষের মন থেকে জাতির জনকের নাম মোছাতে পারবেনা।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু বলেছেন আমি কখনো এদেশের প্রধান মন্ত্রী হতে চাইনা। বাঙ্গালী জাতিকে মুক্তির জন্য আমার নিজের জীবন উৎসর্গ করতে পারি।

স¤প্রতি আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, দেশকে কিভাবে এগিয়ে নিতে হয় বা উন্নত রাষ্ট্রে পরিনত করতে হয় তা বাংলাদেশ থেকে শিখে নিতে হবে। জাতিসংঘের তালিকায় বাংলাদেশ আজ গরীব রাষ্ট্রের তালিকা থেকে মুছে গেছে। যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে ২০২১ সালে নয় ২০১৮ সালে দেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে এবং ২০৪১ সালে উন্নত রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পাবে । শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ছাত্রছাত্রীদের বেশী বেশি করে লেখাপড়া করতে হবে। পড়া লেখার মান আরো উন্নত করতে হবে। গ্রাম থেকে পড়ালেখা করে ম্যাজিষ্ট্রেট, ইউএনও, এডিসি, ডিসি হয়েছেন অনেকেই।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি জহির আহমদ চৌধুরীর সভাপতিত্বে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন নবনির্বাচিত পৌর মেয়র শাহজাহান সিকদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পদক্ষেপ চট্টগ্রাম উত্তর জোনের জোনাল ম্যানেজার মো. তরিকুল ইসলাম , স্কুলের প্রধান শিক্ষক নুুরুল আবছার। আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

মতামত