টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অটোরিকশার বিরুদ্ধে অভিযান চলছে, আজও ১২১ অবৈধ অটোরিকশা জব্দ

20160201_122232চট্টগ্রাম, ০২ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :   বন্দরনগরীতে মিটারে সিএনজি অটোরিকশা চালানোর বিষয়টি নিশ্চিত করতে মিটারবিহীনের পর এবার নিবন্ধনবিহীন সিএনজি অটোরিকশার বিরুদ্ধে বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টা পর্যন্ত নগরীতে ১২১টি নিবন্ধনবিহীন অটোরিকশা জব্দ করা হয়েছে।

এর আগে সোমবার দিনভর অভিযান চালিয়ে এক হাজার ৪২১টি মিটারবিহীন অটোরিকশার বিরুদ্ধে মামলা দায়ের করে নগর পুলিশের ট্রাফিক বিভাগ।

মঙ্গলবারও মিটারবিহীন অটেরিকশার বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহীদুর রহমান  বলেন, মিটারবিহীন সিএনজি অটোরিকশার বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। তবে মালিক সমিতি আমাদের জানিয়েছে, আর দুই-তিনদিন সময় দিলে তারা সব অটোরিকশায় মিটার লাগাতে সক্ষম হবেন। তাদের কথা আমরা বিবেচনায় নিয়েছি। নিবন্ধনবিহীন এএফআর লেখা যেসব অটোরিকশা চলছে সেগুলোর বিরুদ্ধে জোর অভিযান চলছে। এএফআর লেখা সব অটোরিকশা জব্দ করা হবে। নগরীর রাস্তায় কোন অবৈধ অটোরিকশা থাকতে পারবে না।

এর আগে সোমবার (১ ফেব্রুয়ারি) থেকে চট্টগ্রাম নগরীতে মিট‍ারে অটোরিকশা চলাচল বাধ্যতামূলক ঘোষণা করে নগর পুলিশ। এজন্য ৩১ জানুয়ারির মধ্যে সব অটোরিকশায় মিটার সংযোজনও বাধ্যতামূলক ঘোষণা করেছিল নগর পুলিশ।

মতামত