টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নামিবিয়াকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

চট্টগ্রাম, ০২ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : নামিবিয়াকে ৮ উইকেটে হারিয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিন হয়েই যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ।শুক্রবার মিরপুরে শেষ আটের লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ তুলানামূলক দুর্বল নেপাল। অন্যদিকে শেষ আটে নামিবিয়ার প্রতিপক্ষ শক্তিশালী ভারত।

আজ কক্সবাজারে প্রথমে ব্যাট করতে নেমে ৩২.৫ ওভারে মাত্র ৬৫ রানে অলআউট হয়ে যায় নামিবিয়া। জবাবে ১৬ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় বাংলাদেশ যুব দল।

সকালে কক্সবাজার শেখ কামাল স্টেডিয়ামে যুব বিশ্বকাপের ‘এ’ গ্রুপের শ্রেষ্ঠত্বের ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে নামিবিয়া। মাত্র ১০ রানে ২ উইকেট হারায় তারা। স্বাগতিকদের ভালো বোলিংয়ে আর মাথা তুলে দাঁড়াতে পারেনি নামিবিয়ার ব্যাটসম্যানরা। একের পর এক উইকেট হারিয়ে আরো বিপদে পড়ে যায় নামিবিয়া। শেষ পর্যন্ত রানেই গুটিয়ে যায় তারা। বাংলাদেশ যুব দলের পক্ষে শাওন ও আরিফুল ইসলাম দুটি করে এবং মিরাজ, সাইফুদ্দিন ও সাঈদ একটি করে উইকেট নেন।

এ ম্যাচে ২ উইকেট নিয়ে যুব ওয়াডে ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট দখলের রেকর্ড গড়েন মেহেদি হাসান মিরাজ। যুব ওয়ানডেতে তার উইকেট এখন ৭৪।

৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ যুব দল। কোন রান না করেই ফিরে যান ওপেনার পিনাক ঘোষ। অপর ওপেনার সাইফ হাসান বিদায় নেন ৮ করে। ১৩ রানে পড়ে যায় ২ উইকেট।

তবে শুরুর এই ধাক্কা সামলে দলকে সহজ টার্গেটে নিয়ে যান জয়রাজ শেখ ও নাজমুল হাসান শান্ত। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এ জুঁটি। জয়রাজ ৩৪ ও শান্ত ১৪ রান করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত