টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নগরীতে ফেসবুক স্ট্যাটাস নিয়ে মারামারি

চট্টগ্রাম, ৩০  জানুয়ারি (সিটিজি টাইমস) : নগরীর সরকারি কলেজিয়েট স্কুল ও সরকারি মুসলিম হাই স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং মারধরের ঘটনা ঘটেছে। ফেসবুক স্ট্যাটাস নিয়ে বিরোধের জের ধরে শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে নগরীর সদরঘাট থানার আইস ফ্যাক্টরি রোডে কলেজিয়েট স্কুলের সামনে এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে সরকারি মুসলিম হাই স্কুলের কমপক্ষে ৪০ জন শিক্ষার্থী কলেজিয়েট স্কুলের সামনে গিয়ে কয়েকজন ছাত্রকে অতর্কিত মারধর করতে থাকে।

এসময় কলেজিয়েট স্কুল থেকে বের হয়ে অন্য শিক্ষার্থীরা মুসলিম হাই স্কুলের ছাত্রদের ধাওয়া করে নয়জনকে ধরে ফেলে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

এরপর আটক শিক্ষার্থীদের অভিভাবকদের ডেকে স্কুলে আনে।

তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে শিক্ষার্থীদের অভিভাবকদের জিম্মায় তুলে দেওয়া হয়।

সদরঘাট থানার ওসি মঈনুল ইসলাম ভূঁইয়া বলেন, ফেসবুক নিয়ে দুই দল শিক্ষার্থীর মধ্যে ছোটখাট মারামারির ঘটনা ঘটেছে। পরে আমরা গিয়ে তাদের সরিয়ে দিয়েছি। বড় কিছু হয়নি।

কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মো. গিয়াসউদ্দিন বলেন, মুসলিম উচ্চবিদ্যালয়ের নয় ছাত্রের কাছ থেকে মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আবু তালেব বলেন, এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, এ জন্য জড়িত ছাত্রদের মানসিকভাবে প্রেষণা দেওয়া হবে।

এ ব্যাপারে মাউশি’র উপপরিচালক আজিজ উদ্দিন বলেন, ফেসবুকের একটি স্ট্যাটাস নিয়ে গত বৃহস্পতিবার নগরের হালিশহর এলাকার একটি মাঠে কলেজিয়েট স্কুল ও মুসলিম উচ্চবিদ্যালয়ের কয়েকজনের ছাত্রের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে এ ঘটনা ঘটেছে। তবে কী বিষয়ে স্ট্যাটাস তা তিনি জানাতে পারেননি।

মতামত