টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ব্যবসায়ীদের নিয়মিত কর দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

pmচট্টগ্রাম, ৩০  জানুয়ারি (সিটিজি টাইমস) :  দেশকে স্বাবলম্বী করতে ব্যবসায়ীদের নিয়মিত কর দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ব্যবসায়ীরা নিয়মিত কর দিলে দেশের আর্থসামাজিক ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন আসবে।

শনিবার বিকালে চট্টগ্রামে দেশের প্রথম ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ২০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে এই ওয়ার্ল্ড ট্রেড সেন্টার নির্মিত হয়েছে।

দেশের সাধারণ মানুষের অর্থনৈতিক উন্নয়নে ব্যবসায়ীদের অনেক কিছু করণীয় আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের ক্রয় ক্ষমতা বাড়াতে হবে। এক্ষেত্রে ব্যবসায়ীদের অনেক কিছু করণীয় আছে। কারণ সাধারণ মানষের ক্রয় ক্ষমতা না বাড়লে আপনাদের পণ্য কিনবে কে?

তিনি বলেন, দেশের সার্বিক উন্নয়নে কাজ করছে সরবকার। দেশের গরিব মানুষ যেন নিজের পায়ে দাঁড়াতে পারে। সেই দিকে সকলের লক্ষ্য রাখতে হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

ব্যবসায়ীদের প্রতি নতুন বাজার সৃষ্টির আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নতুন নতুন বাজার সৃষ্টি হলে নতুন উদ্যোক্তা তৈরি হবে। দেশে বিনিয়োগে বিদেশিরাও আকৃষ্ট হবে। ফলে ব্যবসায় নতুন দিগন্ত উন্মোচিত হবে। কর্মসংস্থান সৃষ্টি হবে।

এরআগে সকালে প্রধানমন্ত্রী সেনাবাহিনীর একটি অনুষ্ঠানে অংশ নিতে চট্টগ্রামে্ আসেন। বিকালে তিনি চট্টগ্রামে দেশের প্রথম ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধন করেন। এছাড়া চট্টগ্রামে বঙ্গবন্ধুর ম্যুরাল ও বঙ্গবন্ধু এভিনিউর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। দি চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

মতামত