টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে ৬ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

pmচট্টগ্রাম, ৩০  জানুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রামে অক্সিজেন মোড়ে শনিবার বিকেলে ৬ প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সুধী সমাবেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

চট্টগ্রাম মহানগরীর অক্সিজেন থেকে কুয়াইশ সংযোগ বাইপাস নতুন নির্মাণ সড়কটির নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু এভিনিউ। একই স্থানে উদ্বোধন করা হয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত দেশের সবচেয়ে বড় ম্যুরাল। একই স্থান থেকে প্রধানমন্ত্রী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন।

উদ্বোধনকৃত অন্যান্য প্রকল্পগুলো হচ্ছে-বায়েজিদ-সীতাকুন্ড বাইপাস রোডের নির্মাণ কাজ, পতেঙ্গা থেকে ফৌজদারহাট পর্যন্ত চিটাগাং সিটি আউটার রিংরোড প্রকল্প, টাইগারপাস থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের ভিত্তিপ্রস্তর এবং কদমতলী ফ্লাইওভার।

সিডিএ সূত্রে জানা গেছে, অনন্যা আবাসিক এলাকার ভিতর দিয়ে ছয় কিলোমিটার দীর্ঘ এবং ৬০ ফুট প্রস্থ রাস্তাটি নির্মাণে সিডিএ খরচ করে প্রায় ৫০ কোটি টাকা। যার নাম দেওয়া হয়েছে ‘বঙ্গবন্ধু এভিনিউ’। বঙ্গবন্ধু এভিনিউ’র কুয়াইশ পয়েন্টে’র তিনদিক থেকে দেখা যায় দেশের সবচেয়ে বড় দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর ম্যুরালটি। প্রায় এক কোটি টাকা ব্যয়ে ৪৭ ফুট উঁচু এবং ৩৩ ফুট প্রস্থের বিশাল ক্যানভাসে বঙ্গবন্ধুর এ তিনটি ম্যুরাল তৈরি করা হয়েছে টাইলস দিয়ে। এ ছাড়া সড়কটির অক্সিজেন পয়েন্টে বসানো হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ম্যুরাল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল পৌনে ৪টায় সেনানিবাস থেকে সরাসরি সড়ক পথে অক্সিজেন এলাকায় পৌছেন। এসময় রাস্তার দুপাশে পোস্টার-প্লেকার্ড ব্যানার নিয়ে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত হাজার হাজার দলীয় নেতাকর্মী ও এলাকার লোকজন। কড়া নিরাপত্তায় প্রধানমন্ত্রীর গাড়িবহর পৌছেন কুয়াইশ পয়েন্টে। সেখানেই বঙ্গবন্ধু এভিনিউ ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) তত্ত্বাবধানে অত্যন্ত দৃষ্টিনন্দন এই স্থাপনাটির নির্মাণ কাজ পরিচালনা করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান জে বি ইন্টারন্যাশনাল।

এসব প্রকল্প উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নগরীর আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধন এবং চিটাগাং চেম্বার অব কমার্সের শত বছর পূর্তি উপলক্ষে তিনদিনব্যাপী অনুষ্ঠানে যোগ দিয়েছেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকাল ১১টা ৪৫ মিনিটে হেলিকপ্টার যোগে ঢাকা থেকে সরাসরি চট্টগ্রাম সেনানিবাসে পৌঁছেন। তিনি সেখানে ইস্টবেঙ্গল রেজিমেন্টাল সেন্টারের (ইবিআরসি) নবম পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন।

মতামত