টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সশস্ত্র বাহিনী দেশের সার্বভৌমত্বের প্রতীক: চট্টগ্রামে প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ৩০  জানুয়ারি (সিটিজি টাইমস) : বাংলাদেশের সশস্ত্র বাহিনীকে দেশের ঐক্য ও সার্বভৌমত্বের প্রতীক বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সশস্ত্র বাহিনী দেশের ঐক্য ও সার্বভৌমত্বের প্রতীক। সেনাবাহিনীকে সময়ের সাথে তাল মিলেয়ে ঐকটি দক্ষ, সুশৃংখল এবং শক্তিশালী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষে সরকার কাজ করে যাচ্ছে, ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। বর্তমান সরকারের রূপকল্প ২০২১ এর আলোকে বাংলাদেশ সেনাবাহিনীর ফোর্সেস গোল ২০৩০ চূড়ান্ত করা হয়েছে। ফোর্সেস গোল ২০৩০ এর আলোকে সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তনের পাশাপাশি সেনাবাহিনীকে আধুনিকায়নের প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে।’

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম সেনানিবাসে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৯ম টাহগার্স পুর্নমিলনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, অনেক ত্যাগ স্বীকার করে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আমরা বিজয়ী জাতি। আমরা বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে চাই।

তিনি বলেছেন, ২০২১ সালের মধ্যে আমরা বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করব। এছাড়া ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে উন্নত দেশ। সেভাবে আমরা কাজ করে যাচ্ছি।

দেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনীকে কাজ করা আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণে সেনাবাহিনী বিশেষ ভূমিকা রাখছে। দেশের প্রতিটি মানুষের কল্যাণ করাই সেনাবাহিনীর দায়িত্ব।

এর আগে সকাল ১১টা ৫৫ মিনিটে শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টারটি চট্টগ্রাম সেনানিবাসে অবতরণ করে। পরে তিনি ইস্ট বেঙ্গল রেজিমেন্টের নবম পুর্নমিলনী অনুষ্ঠানে যোগ দেন। বিকাল তিনটা পর্যন্ত সেনাবাহিনীর অনুষ্ঠানে থাকবেন প্রধানমন্ত্রী।

সেনানিবাসের অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী অক্সিজেন থেকে কাপ্তাই রাস্তা পর্যন্ত সিডিএ নির্মিত বঙ্গবন্ধু এভিনিউ ম্যুরাল, কদমতলী ফ্লাইওভারের উদ্বোধন এবং একই সময়ে বাইপাস সড়ক এবং রিং রোডের নির্মাণ কাজের উদ্বোধন করবেন।

বিকেল সাড়ে তিনটায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উদ্বোধন এবং দি চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরে যাবেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত