টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ৩০  জানুয়ারি (সিটিজি টাইমস) :  চট্টগ্রাম সেনানিবাসে একটি অনুষ্ঠানে অংশ নিতে ও ৫ হাজার ১৫০ কোটি টাকার সাতটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপনে চট্টগ্রামে এসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল ১১টা ৪৫ মিনিটে হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সেনানিবাসে অবতরণ করেন প্রধানমন্ত্রী।

সেনানিবাস এলাকায় দায়িত্বরত নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি-নর্থ) তারেক আহমেদ বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রাম সেনানিবাসে পৌঁছে সেখানে অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

প্রধানমন্ত্রী সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্ট সেন্টারের পুর্নমিলনি অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেবেন এবং কুচকাআওয়াজ পরিদর্শনের মাধ্যমে সালাম গ্রহণ করবেন। এসময় সাহসীপূর্ণ অবদানের জন্য সেনাবাহিনীর দুটি ইউনিটকে পতাকা তুলে দেবেন। এরপর সেখানে মধ্যাহ্নভোজন ও যোহরের নামাজ আদায় শেষে বিকেলে পৌণে তিনটার দিকে সিডিএর ৬টি প্রকল্প উদ্বোধন করতে সড়কপথে অন্যনা আবাসিক এলাকায় আসবেন। সেখানে তিনি নগরীর অক্সিজেন-কুয়াইশ সংযোগ সড়কে বঙ্গবন্ধু এ্যাভিনিউ এবং কুয়াইশ রাস্তার মাথায় স্থাপিত দেশে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরালটি উদ্বোধন করবেন।

পরে কদমতলী ওভারপাসের উদ্বোধন, আউটার রিং রোড, বায়েজিদ বোস্তামি বাইপাস সড়কের নির্মাণকাজের উদ্বোধন ও লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

বিকেলে চট্টগ্রাম চেম্বারের একশ’ বছর পূর্তি অনুষ্ঠানে যোগদান এবং ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত সমাবেশে তিনি প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানযোগে ঢাকায় ফিরে যাবেন।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো চট্টগ্রামকে। প্রধানমন্ত্রী যে এলাকা দিয়ে যাতায়াত করবেন সেই সব এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও।

এদিকে, প্রধানমন্ত্রী শনিবার ফিরে গেলেও রোববার চট্টগ্রামে আসবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনে চ্যান্সেলর হিসেবে যোগ দেবেন তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত