টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রবি-এয়ারটেল এখন ‘রবি’

Rabi-airteচট্টগ্রাম, ২৮ জানুয়ারি (সিটিজি টাইমস) : অবশেষে একীভূত হওয়ার সকল আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করেছে মোবইল অপারেটর রবি আজিয়াটা ও এয়ারটেল বাংলাদেশ। গত বছরের সেপ্টেম্বরে ঘোষণার পর আনুষ্ঠানিকভাবে এই চুক্তি সই করা হলো। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিজ্ঞপ্তিতে এ কথা জানায় প্রতিষ্ঠান দুটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একীভূতকরণের পর দুই কোম্পানি রবি নামেই ব্যবসা পরিচালনা করবে এবং একীভূত সত্তার গ্রাহক সংখ্যা দাঁড়াবে প্রায় ৪ কোটিতে। এর ফলে দেশের প্রত্যন্ত অঞ্চলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কাছে সাশ্রয়ী মূল্যে টেলিযোগাযোগ এবং উচ্চ গতির মোবাইল ইন্টারনেট সেবা পৌঁছে দেয়া সম্ভব হবে এবং তা ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

তবে চুক্তির কার্যকারীতা নির্ভর করছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ-বিটিআরসি, সরকার এবং আদালতের অনুমোদন পাওয়ার ওপর। এই প্রক্রিয়া আগামী দুই মাসের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।

ভারতী এয়াটেলের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও (ভারত ও দক্ষিণ এশিয়া) গোপাল ভিত্তাল বলেন, দুটি কোম্পানির শক্তিকে একত্রিত করার পেছনে অত্যন্ত যৌক্তিক কারণ রয়েছে। একীভূত এই সত্তা তার কার্যক্রমের সমন্বয় ঘটিয়ে গ্রাহকদের বিশ্বমানের আরো ভালো সেবা দিতে সক্ষম হবে এবং বাংলাদেশের টেলিযোগাযোগ খাতের উন্নয়নে অবদান রাখতে পারবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত