টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পেনিনসুলার পিঠাপুলি উৎসব শুরু আজ

DSCচট্টগ্রাম, ২৮ জানুয়ারি (সিটিজি টাইমস) :  দেশের অন্যতম ঐতিহ্য শীতের পিঠাপুলি, যা পশ্চিমা সংস্কৃতির ফাস্টফুডের ভিড়ে হারিয়ে যাচ্ছে। এবার শীতকে উৎসবমুখর করতে ও নগরবাসীকে পিঠার স্বাদ দিতে পেনিনসুলা চিটাগং আয়োজন করেছে তিন দিনব্যাপী পিঠা উৎসব।

২৮ থেকে ৩০ জানুয়ারি এ উৎসব চলবে।

DSCএতে থাকবে, ভাপা পিঠা, প্লেইন চিতই, স্পাইসি চিতই, চিকেন চিতই, ওনিয়ন চিতই, চিলি চিতই, রসের চিতই, পাটিসাপটা, লাল পাটিসাপটা, ভাপা পুলি পিঠা, পুলি পিঠা, নারিকেল পুলি পিঠা, মা মাটি মানুষ পিঠা, ফ্রাইড কলি পিঠা, পাকন পিঠাসহ থাকবে ভিন্ন স্বাদের অনেক পিঠা।

পেনিনসুলার ব্যতিক্রমী এ পিঠা উৎসবের উদ্বোধন হবে বৃহস্পতিবার রাত নয়টায়।

ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বুধবার ছিল পিঠার স্বাদ আস্বাদন পর্ব।

এ পর্বে উপস্থিত অতিথিদের ব্রিফিং দেন পেনিনসুলার হেড অব অ্যাকাউন্টস কাসেম, ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. হাসানুল ইসলাম, হেড অব এফঅ্যান্ডবি আক্কাস উদ্দিন, এক্সিকিউটিভ শেফ অ্যাডওয়ার্ড গোমেজ প্রমুখ।

DSCআজকালকার অনেক ছেলেমেয়ে আছে যারা পিঠাপুলির আসল স্বাদই ভুলে গেছে। আমাদের লাগুনার ব্যুফে গ্রাহকদের বাঙালির চিরায়ত ঐতিহ্যের সঙ্গে মেলবন্ধন ঘটাতেই মূলত এ পিঠা উৎসব জানিয়ে মো. হাসানুল ইসলাম ও আক্কাস উদ্দিন বলেন, এর জন্য বাড়তি কোনো টাকা দিতে হবে না। তবে কেউ যদি প্রিয়জনের জন্যে বাসায় নিয়ে যেতে চান তবে আট পিসের দুটি প্যাকেজ রয়েছে।

একটি ৭০০ টাকা, অপরটি ৫০০ টাকা। এর সঙ্গে যুক্ত হবে ভ্যাট ও সার্ভিস চার্জ (প্লাস প্লাস) জানান, মো. হাসানুল ইসলাম ও আক্কাস উদ্দিন।

 

মতামত