টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে বিতর্কিত প্রচারণা, আটক ১

চট্টগ্রাম, ২৭ জানুয়ারি (সিটিজি টাইমস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পুলিশের আইজি একেএম শহীদুল ইসলামসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিতর্কিত ছবি দিয়ে প্রচারণা চালানোর দায়ে এনামুল হক মঞ্জু (২৬) নামের একজনকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতের দিকে কোতোয়ালী থানার আন্দরকিল্লা মোড়ে সিটি ব্যাংকের সামনে থেকে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আটক এনামুল হক মঞ্জু (২৬) লোহাগাড়া উপজেলার আহমেদ হোসেন সওদাগরের ছেলে।

কোতোয়ালী থানার দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) কামরুন্নাহার জানান, প্রধানমন্ত্রীসহ দেশের সম্মানজনক ব্যক্তিদের ছবিতে আপত্তিকর মন্তব্য লিখে ফেসবুকে প্রচারণা করার দায়ে নগর গোয়েন্দা পুলিশ এনামুল হক মঞ্জুকে আটক করে। নগর গোয়েন্দা বিভাগের উপ-পরিদর্শক (এসআই) স্বপন কুমার সরকার বাদি হয়ে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি মামলা দায়ের করেন।

এদিকে, নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার কুসুম দেওয়ান জানান, প্রধানমন্ত্রী, পুলিশের আইজি শহীদুল ইসলামসহ অনেকের ছবিতে কটুক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করতো এনামুল হক মঞ্জু। আমরা কয়েকদিন ধরে পর্যবেক্ষণ করে গতরাতে তাকে আন্দরকিল্লা মোড় থেকে আটক করি।

কুসুম দেওয়ান আরো বলেন, এনামুল হক মঞ্জু শিবিরের কর্মী বলে জানা গেছে। এর আগে তার বিরুদ্ধে পাচঁলাইশ থানায় নাশকতা আইনে একটি মামলা রয়েছে। ২০১৩ সালে সহিংসতা ও নাশকতার দায়ে পাচঁলাইশ থানা পুলিশ তাকে গ্রেফতার করেছিলো বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

মতামত