টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিক সেবকদের ৩০ ভাগ বেতন বৃদ্ধি

ajচট্টগ্রাম, ২৬ জানুয়ারি (সিটিজি টাইমস) :   চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগে কর্মরত সেবকসহ কর্মকর্তা ও কর্মচারীদের ৩০ ভাগ বেতন বৃদ্ধির ঘোষনা দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার দুপুরে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে সেবক সমাবেশে এ ঘোষণা দেন তিনি।

সমাবেশে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘আমার নিকট দাবী উত্থাপনের প্রয়োজন নেই, আমি বিবেক দ্বারা পরিচালিত হই। সরকার যে সময় থেকে পে-স্কেল কার্যকরি করেছে সেই সময় থেকেই অস্থায়ীদের বর্ধিত বেতন কার্যকর করা হবে। জানুয়ারি মাসের বেতন বর্ধিত হারে প্রদান করা হবে। ’

তিনি বলেন, সেবকদের উপর সিটি কর্পোরেশনের সুনাম নির্ভর করে। অনেক কঠিন, দুরুহ ও পরিশ্রমী কাজে সেবকগণ নিয়োজিত। তাদের শ্রম ও ঘামের উপর নগরীর পরিচ্ছন্ন পরিবেশ নির্ভর করে।

নাগরিক স্বার্থে রাতে আবর্জনা অপসারন সহ পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা অনেকাংশে দুরুহ হলেও এ কাজটি করার জন্য সেবকদেরকে সাধুবাদ জানান মেয়র।

ভালকাজের জন্য পুরস্কার আর খারাপ কাজের জন্য তিরস্কার অপেক্ষা করছে উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, যারা যথাযথ নিয়মে কর্তব্য কাজে থাকবেনা বা দায়িত্বে অবহেলা করবে তাদের কোন ক্ষমা নেই।

নাগরিকদের শতভাগ সেবার স্বার্থে সেবকদেরকে আন্তরিকতার সাথে নিজ নিজ দায়িত্ব যথাযথ ভাবে পালন আহ্বান জানিয়ে তিনি বলেন সেবকদের কাজের সুবিধার্থে ইউনিফরম, রেডিয়াম জার্সি, হাত মোজা, পায়ের জুতা, গায়ের সুয়েটার, মুখের মাস্ক, মাথায় রেডিয়াম হেলমেট, টর্চ লাইট ইত্যাদি সরবরাহ করা হয়েছে। রাতে কাজ করার সুবিধার্থে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এসময় বেঙ্গল টেক্সটাইল লিমিটেডের উদ্যোগে চসিক সেবকদের মধ্যে কম্বল বিতরণ করেন চসিক মেয়র।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম সভাপতিত্বে এ সমাবেশে প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সচিব রশিদ আহমদ, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ সফিকুল মন্নান ছিদ্দিকী ও পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম সহ অন্যরা উপস্থিত ছিলেন।

মতামত