টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে এক রাতে ১৫০ বিলবোর্ড উচ্ছেদ

চট্টগ্রাম, ২৫ জানুয়ারি (সিটিজি টাইমস) :  মহানগরীতে এক রাতেই উচ্ছেদ করা হয়েছে প্রায় দেড়শ বিলবোর্ড। রবিবার রাত ১০টা থেকে সোমবার ভোর পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

নগরীর অনেক এলাকায় স্থাপন করা হয় বড় বড় বিলবোর্ড। মূলত যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা বিলবোর্ড ব্যবসা নিয়ন্ত্রণ করে আসছে। সাবেক মেয়র মনজুর আলম বেশ কয়েকবার বিলবোর্ড উচ্ছেদ চালালেও পুরোপুরি সফল হতে পারেননি।

বর্তমান আ জ ম নাছির উদ্দিন নগরীকে জঞ্জালমুক্ত করতে গত দুই সপ্তাহ ধরে বিলবোর্ড উচ্ছেদ চালিয়ে আসছেন।

দিনের বেলায় নগরীর সড়কসমূহে যানজট এবং পথচারীদের ঝুঁকিপূর্ণ হওয়ায় রাতের বেলায় বিলবোর্ড উচ্ছেদ চলছে বলে জানান চসিকের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

তবে এসব বিলবোর্ড উচ্ছেদ করতে গিয়ে নানা ভোগান্তিতে পড়ছেন নগরবাসী, সাবধানতা এবং সচেতনতা না থাকায় উচ্ছেদের কারণে প্রতিদিন রাতেই বিদ্যুৎ, টেলিফোন, ক্যাবল টিভি ও ইন্টারনেটসহ বিভিন্ন সেবার ক্যাবল কাটা পড়ছে। এতে করে জনদুর্ভোগ বাড়ছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম বলেন, ‘চসিক মেয়রের ঘোষণা অনুযায়ী রবিবার রাতে অভিযান চালিয়ে মোট ১৪২টি বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে।’

সিটি কর্পোরেশনের চারটি টিম এ উচ্ছেদ অভিযানে কাজ করছে। এর মধ্যে নগরীর জুবলী রোড থেকে নিউমার্কেট পর্যন্ত, বাদামতলী থেকে আগ্রাবাদ পর্যন্ত, অক্সিজেন থেকে বিবিরহাট পর্যন্ত এবং জিইসি থেকে টাইগারপাস পর্যন্ত এলাকায় চারটি টিম অভিযান চালিয়ে অবৈধ বিলবোর্ড উচ্ছেদ করছে বলে জানিয়েছেন তিনি।

সিটি কর্পোরেশন সূত্র জানায়, গত ১৪ জানুয়ারি বৃহস্পতিবার থেকে এ অভিযান চালানো হচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত