টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বন্দরনগরীতে বিলবোর্ড-সাইনবোর্ড থাকবে না

চট্টগ্রাম, ২৫ জানুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন সাফ জানিয়ে দিয়েছেনবিদ্যুতের খুঁটি, ভবনের ছাদসহ কোথাও কোনো ধরনের বিলবোর্ড, সাইনবোর্ড, প্লেকার্ড, ফেস্টুন ও ব্যানার থাকবে না । 

রোববার সন্ধ্যায় চসিকের সম্মেলন কক্ষে প্রকৌশল, সিভিল, যান্ত্রিক ও বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীদের সঙ্গে বৈঠককালে এ সিদ্ধান্তের কথা জানান।

মেয়র ২৮ জানুয়ারির মধ্যে বায়েজিদ বোস্তামী সড়ক, সিডিএ অ্যাভিনিউ সড়ক, অক্সিজেন থেকে মুরাদপুর, বহদ্দারহাট থেকে দুই নম্বর গেট, হোসেন শহীদ সোহরাওয়ার্দী সড়ক, জুবিলি রোড, নূর আহমদ সড়ক, এয়ারপোর্ট রোড, পোর্ট কানেকটিং সড়ক, আগ্রাবাদ এক্সেস সড়ক, শেখ মুজিব সড়ক, সি-বীচ সড়ক, আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা সড়কের মেরামত, বিলবোর্ড উচ্ছেদ এবং নালা নর্দমা পরিষ্কার, সড়কদ্বীপ রং করাসহ যাবতীয় কার্যক্রম শেষ করার নির্দেশ দেন।

মেয়র বলেন, ২৯ ও ৩০ জানুয়ারি উচ্ছেদ কার্যক্রম বন্ধ থাকবে। ৩০ জানুয়ারি রাত থেকে ক্রাস প্রোগ্রাম পুনরায় শুরু হয়ে তা অব্যাহত থাকবে। এক বছর সময়ের মধ্যে নগরীর দৃশ্যমান পরিবর্তন আনতে হবে। গ্রিন ও ক্লিন সিটির কার্যক্রমের অংশ হিসেবে নগরীর সড়কদ্বীপ, ফুটপাত, গোলচত্বরগুলো বিউটিফিকেশনের আওতায় আনা হবে। প্রকৌশল বিভাগ, পরিচ্ছন্ন বিভাগসহ সংশ্লিষ্ট সবার সর্বোচ্চ আন্তরিকতায় ক্রাস প্রোগ্রাম সফল করতে হবে।

মেয়র সিটি গভর্নেন্স প্রকল্প, এডিপির প্রকল্প এবং থোক বরাদ্দের আওতায় ২০১৫-১৬ অর্থবছরে যাবতীয় উন্নয়নকাজের অগ্রগতি পর্যালোচনা করেন। এ ছাড়া বিভিন্ন ভবন নির্মাণের অগ্রগতি সম্পর্কে খোঁজ নেন।

বৈঠকে প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব রশিদ আহমদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, সিটি গর্ভনেন্স প্রজেক্টের উপ প্রকল্প পরিচালক মো. রবিউল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী, সহকারী প্রকৌশলীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মতামত