টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম ও তিন পার্বত্য জেলার মেয়র-কাউন্সিলররা শপথ নিলেন

sdচট্টগ্রাম, ২৪ জানুয়ারি (সিটিজি টাইমস) : নগরীর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে রোববার (২৪জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম ও তিন পার্বত্য জেলার মোট ১৫ পৌরসভায় নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ নিয়েছেন। তাদের শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার রুহুল আমিন।

শপথ নেওয়া মেয়ররা হলেন, রাউজানের দেবাশীষ পালিত, রাঙ্গুনিয়ার মো.শাহজাহান সিকদার, সাতকানিয়ার মো.জোবায়ের, চন্দনাইশের মাহবুবুল আলম খোকা, পটিয়ার অধ্যাপক হারুনুর রশিদ, সীতাকুণ্ডের বদিউল আলম, মিরসরাইয়ের গিয়াস উদ্দিন, সন্দ্বীপের জাফর উল্লাহ, বারৈয়ারহাটের নিজাম উদ্দিন, বাঁশখালীর সেলিমুল হক চৌধুরী নির্বাচিত হন। এছাড়া তিন পার্বত্য জেলার মধ্যে খাগড়াছড়ি সদরের রফিকুল আলম, মাটিরাঙ্গার মো. শামছুল হক, রাঙ্গামাটি সদরের আকবর হোসেন চৌধুরী, বান্দরবন সদরেরমোহাম্মদ ইসলাম বেবি এবং লামার মো. জহিরুল ইসলাম শপথ নিয়েছেন।

এ সময় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, ১৫জন মেয়র, ১৩৫জন সাধারণ আসনের কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের ৪৫জন নারী কাউন্সিলর এতে শপথ নেন।

বিভাগীয় কমিশনার রুহুল আমিন প্রথমে মেয়রদের শপথ বাক্য পাঠ করান।এরপর সংরক্ষিত আসনে নির্বাচিত নারী কাউন্সিলরদের এবং শেষে সাধারণ আসনে নির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর দেশে প্রথমবারের মত দলীয় প্রতীকে পৌরসভায় মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়।  নির্বাচনে চট্টগ্রাম জেলার ১০টি পৌরসভা এবং খাগড়াছড়ির দুটি ও বান্দরবনের দুটি ও রাঙ্গামাটির একটি পৌরসভাসহ মোট ১৫টি পৌরসভার মধ্যে ১৪টিতেই মেয়র পদে আওয়ামী লীগের মনোনীতি প্রার্থীরা জয়ী হন। একটিতে জয়ী হন স্বতন্ত্র প্রার্থী।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত