টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ওরা দেশকে আইএস রাষ্ট্র বানাতে চায় : কামরুল

চট্টগ্রাম, ২১  জানুয়ারি (সিটিজি টাইমস) :  খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, একটি বড় রাজনৈতিক দল জঙ্গিবাদে মদদ দিয়ে দেশকে আইএস রাষ্ট্রে পরিণত করতে চাচ্ছে।

বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মুসলিম হলে ‘সার্ক মানবাধিকার ফাউন্ডেশন’ কর্তৃক আয়োজিত এক মানবাধিকার সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, দেশে ব্যাঙের ছাতার মতো কাওমী মাদ্রাসা গজিয়েছে, যেগুলো জঙ্গিবাদীদের প্রশিক্ষণ ক্যাম্প হিসেবে ব্যবহৃত হচ্ছে। পাহাড়ী অঞ্চলগুলোর এসব ট্রেনিং ক্যাম্পে অস্ত্রের ভান্ডার পাওয়া যাচ্ছে।

জঙ্গিবাদী কর্মকান্ডের বিরুদ্ধে মানবাধিকার কর্মীদের সোচ্চার থাকারও আহবান জানান তিনি।

মানবাধিকার কর্মীরা সমাজের সুবিধা বঞ্চিতদের উন্নয়নে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, মাদক নতুন প্রজন্মকে কুরে কুরে খাচ্ছে। যারা মাদক পাচার ও আমদানি করে তাদের বিরুদ্ধে মানবাধিকার কর্মীদের সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

সম্মেলনে প্রধান আলোচক হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান র.আ.ম. উবায়দুল মুকতাদির চৌধুরী, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী ও সার্ক মানবাধিকার ফাউন্ডেসনের সদস্য রাষ্ট্রের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক সমৃদ্ধি ও শান্তি প্রতিষ্ঠার লক্ষে সন্ত্রাস, জঙ্গিবাদ বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না। জঙ্গিরা কোনো দেশের বন্ধু নয়।তারা দেশ ও জাতীর শত্রু ।এছাড়া কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে কেউ অযাচিত মন্তব্য করা একটি স্বাধীন রাষ্ট্রের জন্য অপমানজনক। তাই দক্ষিণ এশিয়ার মানবাধিকার উন্নয়ন ও সাম্প্রদায়িক সম্প্রীতির লক্ষে সবাইকে এক যোগে কাজ করার আহ্বান জানান বক্তারা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত