টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শার্দূল আয়োজিত পথচারী ইশকুল উৎসব-২০১৬ অনুষ্ঠিত

Pothochary-School-Photo-20.চট্টগ্রাম, ২০  জানুয়ারি (সিটিজি টাইমস) : সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন শার্দূল পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের পাঠশালা পথচারী ইশকুলের বার্ষিক উৎসব অনুষ্ঠিত হয়েছে গত ১৯ জানুয়ারী নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)’র উপাচার্য অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া , বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র চট্টগ্রামের চেয়ারম্যান ও ইতিহাস গবেষক ডা. মাহফুজুর রহমান এবং বাংলাদেশস্থ জাপানের অনারারি কনসাল জেনারেল মুহম্মদ নুরুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. প্রভাত আলোকপাত করেন মা ও শিশু স্বাস্থ্যের উপর, তিনি অল্পবয়সে গর্ভধারণ থেকে নারীদের বিরত রাখার জন্য উৎসাহ দেন, নারী ও মায়েদের জরায়ু ক্যান্সার প্রতিরোধে সবাইকে সচেতন থাকতে বলেন, প্রয়োজনে পথচারী ইশকুল শিক্ষার্থীদের মায়েদের চিকিৎসাসেবা দেওয়ার আশ্বাস দেন।

তিনি আরো বলেন, মন ও মননে পরিশুদ্ধতার বিকল্প নেই। শিশু কিশোরদের পোষাক পরিধান থেকে শুরু করে সবক্ষেত্রে পরিচ্ছন্ন নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য দিতে এসে মুহম্মদ নুরুল ইসলাম ইশকুল শিক্ষার্থীদের সাথে গানের সুরে মেতে উঠেন, শিশুরা অতিথির সাথে সমস্বরে গেয়ে উঠে “কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা”। ডা. মাহফুজুর রহমান তাঁর বক্তব্যে মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসা¤প্রদায়িক ও সুশিক্ষিত সমাজ গঠনে শার্দূলের এই কার্যক্রম অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন, শার্দূলের মতো তরুণদের অন্যান্য সংগঠনগুলোও মুক্তিযুদ্ধ গবেষণার সাথে সম্পৃক্ততা বাড়াবে বলে আশা করেন তিনি । মুক্তিযুদ্ধ গবেষণায় ২৫ বছর ধরে অবদান রেখে চলায় শার্দূলের পক্ষ থেকে মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রকে সম্মাননা তুলে দেয়া হয় । এরপর পুরষ্কার তুলে দেয়া হয় ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে । অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সংগঠক নোমান উল্লাহ বাহার, মিডিয়াগ্রাফির সিইও মিল্টন দাশ বিজয়, শার্দূল সভাপতি মুহিত চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ প্রমুখ। সবশেষে ছিলো ব্যান্ডদল এরর ও ট্রাফিক সিগনালের মনোমুগ্ধকর সঙ্গীত পরিবেশনা । মানবকল্যাণে এভাবেই অভিনব ও ফলপ্রসূ কাজের মাধ্যমে শার্দূল এগিয়ে যাবে এই অঙ্গীকার নিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।- প্রেস বিজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত