টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বন্দরনগরীতে দুই শতাধিক অবৈধ বিলবোর্ড উচ্ছেদ

চট্টগ্রাম, ১৮  জানুয়ারি (সিটিজি টাইমস) :  চট্টগ্রাম মহানগরীতে অবৈধ বিলবোর্ড উচ্ছেদে পরিচালিত হচ্ছে ক্রাশ প্রোগ্রাম। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই বিশেষ অভিযানে গত ৫ দিনে নগরীর বিভিন্ন এলাকা থেকে দুই শতাধিক অবৈধ বিলবোর্ড উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং জেলা প্রশাসন।

সিটি কর্পোরেশন এবং জেলা প্রশাসনের ৫ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বৃহস্পতিবার মধ্যরাত থেকে এই অভিযান মঙ্গলবার ভোররাত পর্যন্ত ধারাবাহিকভাবে পরিচালিত হয়। বিলবোর্ড উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন, তামিম আল ইয়ামীন, আগ্রাবাদের সহকারী কমিশনার (ভূমি) হাসনাত মোরশেদ এবং চান্দগাঁওয়ের সহকারী কমিশনার (ভূমি) আফজাল হোসেন। উচ্ছেদ অভিযানের পাশাপাশি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির নগরীর সব অবৈধ বিলবোর্ড স্ব-স্ব মালিকদের নিজ উদ্যোগে সরিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন।

অবৈধ বিলবোর্ড উচ্ছেদ অভিযানের দায়িত্বে থাকা চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান, বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্য নিয়ে বৃহস্পতিবার মধ্যরাত থেকে অবৈধ বিলবোর্ড উচ্ছেদে বিশেষ অভিযান চলছে। মঙ্গলবার ভোর পর্যন্ত এই বিশেষ অভিযানে নগরীর বিভিন্ন এলাকা থেকে দুই শতাধিক অবৈধ বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে। এর মধ্যে সোমবার রাতে উচ্ছেদ করা হয়েছে ৯২টি এবং মঙ্গলবার রাতে উচ্ছেদ হয়েছে অর্ধশতাধিক। এ ছাড়া মেয়রের আহ্বানে সাড়া দিয়ে অনেক অবৈধ বিলবোর্ডের মালিক নিজেরা স্ব উদ্যোগে বিলবোর্ড সরিয়ে নিচ্ছে।

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন জানান, চট্টগ্রাম মহানগরীর সৌন্দর্য রক্ষায় এবং চট্টগ্রাম নগরীকে গ্রিন সিটি ক্লিন সিটি হিসেবে গড়ে তোলার ধারাবাহিক প্রক্রিয়ায় অবৈধ বিলবোর্ড উচ্ছেদে বিশেষ অভিযান চলছে। এই অভিযান অব্যাহত থাকবে। মেয়র অবৈধ বিলবোর্ড মালিকদের স্ব উদ্যোগে তাদের বিলবোর্ড সরিয়ে নেওয়ার আহ্বান জানান।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত