টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রেলওয়ে রিপোর্টার ইউনিটি চট্টগ্রামের সাথে সাবেক ডিজি তাফাজ্জল হোসেনের সৌজন্য সাক্ষাত

Railway-reporters-unity-picচট্টগ্রাম, ১৮  জানুয়ারি (সিটিজি টাইমস) :  বাংলাদেশ রেলওয়ের সাবেক মহাপরিচালক (ডিজি) বীর মুক্তিযোদ্ধা মো. তাফাজ্জল হোসেন বলেছেন, ‘বাংলাদেশ রেলওয়ে বাংলাদেশের অন্যতম বৃহৎ সেবা খাত। রেলওয়ের সমৃদ্ধ অতীত ইতিহাস রয়েছে। সংবাদকর্মীরা সবাই অক্লান্ত পরিশ্রম করে প্রতিবেদন তৈরি করে এসব বিষয়ে দেশবাসীকে জানাতে চেষ্টা করেন। রেল একটি বিশেষায়িত খাত হওয়ায় সরকারি র্কাক্রমের জবাবদিহিতা নিশ্চিতে ‘প্রেসার গ্রুপ’ হিসাবে সংবাদকর্মীদের ঐক্য জরুরি। পেশাগত উৎকর্ষ সাধনের লক্ষ্যেই রেল প্রতিবেদকদের সংগঠন ‘আরআরইউসি’র এগিয়ে যাওয়া জরুরী।

গতকাল সোমবার সন্ধ্যায় চট্টগ্রামে রেলওয়ে বিটে কর্মরত গণমাধ্যম কর্মীদের সংগঠন রেলওয়ে রিপোর্টার্স ইউনিটি, চট্টগ্রাম (আরআরইউসি)’র নেতৃবৃন্দের সাথে এক সৌজন্য সাক্ষাতে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম-মহাসচিব ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের ব্যুরো প্রধান তপন চক্রবর্তী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান রিয়াজ হায়দার চৌধুরী, রেলওয়ে রিপোর্টার্স ইউনিটি, চট্টগ্রামের (আরআরইউসি) সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের স্টাফ রিপোর্টর সাইদুল ইসলাম, আরআরইউসির যুগ্ম সম্পাদক ও বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের সিনিয়র রিপোর্টর মো.মহিউদ্দিন, আরআরইউসি’র কোষাধ্যক্ষ ও বণিক বার্তার স্টাফ রিপোর্টার সুজিত সাহা, নির্বাহী সদস্য ও দৈনিক কালের কণ্ঠের স্টাফ রিপোর্টর নুপুর দেব, আরআরইউসি’র সদস্য ও নয়া দিগন্তের স্টাফ রিপোর্টর ওমর ফারুক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য মাখন লাল সরকার ও মাহমুদুর রহমান শাওন প্রমুখ।

এসময় রেলের সাবেক মহাপরিচালক তাফাজ্জল হোসেন আরআরইউসির সকল সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধিসহ সার্বিক সফলতা কামনা করেন। রেলের মাধ্যমে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিকে এগিয়ে নেয়া সম্ভব। গঠনমূলক সমালোচনার পাশাপাশি রেলের সম্ভাবনাকে তুলে ধরার মাধ্যমে দেশের উন্নয়নে অবদান রাখতে রেলওয়ের বিভিন্ন দিক নিয়ে প্রতিবেদন প্রকাশেরও তাগিদ দেন তিনি।- প্রেস বিজ্ঞপ্তি

মতামত