টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কোকেন মামলার প্রধান আসামী নুর মোহাম্মদের রিমান্ড স্থগিত

চট্টগ্রাম, ১৮  জানুয়ারি (সিটিজি টাইমস) :  তেলের ড্রামে তরল কোকেন আমদানি ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি নুর মোহাম্মদের বিরুদ্ধে মহানগর হাকিম আদালতের দেয়া রিমান্ড আদেশ স্থগিত করেছেন মহানগর দায়রা জজ আদালত।

আজ সোমবার আসামিপক্ষের দায়ের করা জামিন ও রিমান্ড স্থগিতের আবেদনের শুনানি শেষে মহানগর দায়রা জজ শাহে নুর এ আদেশ দেন।

মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দীন চৌধুরী শীর্ষ নিউজকে জানান, রোববার র‌্যাবের রিমান্ড আবেদন শেষে মহানগর হাকিম রহমত আলী নুর মোহাম্মদকে জিজ্ঞাসাবাদের জন্য ৩দিনের রিমান্ডের আদেশ দেন। এরপর আজ সোমবার আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও তার জামিন চেয়ে দুটি আবেদন করেন। আদালত দুই আবেদনের শুনানির জন্য আগামী ২০জানুয়ারি সময় নির্ধারণ করে। একই সাথে পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত আসামির রিমান্ড স্থগিত রাখার আদেশ দিয়েছেন।

এরআগে গতকাল রোবাবর তদন্ত কর্মকর্তা র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিনের রিমান্ডের আবেদনের পর আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন মহানগর হাকিম রহমত আলী।

গত বছরের ৭ডিসেম্বর ডিবির দায়ের করা অভিযোগপত্রে এজহারভূক্ত প্রধান আসামি নুর মোহাম্মদের নাম না থাকায় তা প্রত্যাখ্যান করেছিলো আদালত।একইসঙ্গে র‌্যাবকে দিয়ে অধিকতর তদন্ত করার জন্য আদেশ দিয়েছিলেন চট্টগ্রাম মহানগর হাকিম রহমত আলী। আদালতের আদেশ পেয়ে র‌্যাব মামলাটির তদন্ত শুরু করে।

গত বছরের ১১নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (উত্তর) মো. কামরুজ্জামান চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিমের (সিএমএম)আদালতে অভিযোগপত্রটি দাখিল করেছিলেন। এতে আটক ৬ জন ও তদন্তে আসা দুই ব্রিটিশ নাগরিক ফজলু মিয়া ও বকুল মিয়াসহ মোট আটজনকে অভিযুক্ত করা হয়। চাঞ্চল্যকর এই মামলায় মোট ৫৮জনকে সাক্ষী করা হয়েছে। মামলায় খান জাহান আলী লিমিটেডের মালিকের নাম থাকলেও তদন্তে তার সম্পৃক্ততা না পাওয়ায় ১০পৃষ্ঠার এই অভিযোগপত্রে তাকে অভিযুক্ত করা হয়নি বলে জানিয়েছিলেন তদন্তকারী কর্মকর্তা।

মতামত