টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নাজিরহাটে হালদা থেকে আটকা পড়া গুইসাপটি অবশেষে অবমুক্ত

সিটিজি টাইমস এ সংবাদ প্রকাশের জের

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি প্রতিনিধি

fatickchari(goi-sap)চট্টগ্রাম, ১৮ জানুয়ারি (সিটিজি টাইমস) : গত শুক্রবার সিটিজি টাইমস এ প্রকাশিত ‘নাজিরহাটে হালদা থেকে লোকালয়ে এসে আটকা পড়লো গুইসাপ’ শিরোনামে প্রকাশিত সংবাদের পর সাপটি উদ্ধার করে অবমুক্ত করেছে সংশ্লিষ্ট বন বিভাগ। আজ (সোমবার) দুপুরে হাটহাজারী ১১ মাইল এলাকায় এটি অবমুক্ত করে এগারো মাইল ফরেষ্ট অফিসের কর্মকর্তারা।

এর আগে সংবাদ প্রকাশের পরের দিন সাপটি উদ্ধারের নির্দেশ দেন বন বিভাগের নাজিরহাট রেঞ্জ‘র রেঞ্জার মোঃ ইসমাইল হোসেন। নির্দেশনা পেয়ে রোববার সাপটিকে উদ্ধার করে প্রয়োজনীয় চিকিৎসা শেষে গতকাল (সোমবার) এটিকে অবমুক্ত করা হয়।

বন বিভাগের নাজিরহাট রেঞ্জ‘র রেঞ্জার মোঃ ইসমাইল হোসেন বলেন, ‘বিষয়টি পত্রিকায় প্রকাশিত হওয়া পর আমাদের দৃষ্টিগোচর হয়। এটিকে তার বসবাস উপযোগী স্থানে অবমুক্ত করা হয়েছে।’

উলে­খ্য, গত শুক্রবার নাজিরহাট নতুন ব্রীজ এলাকায় লোকালয়ে এসে আটকা পড়েছিল বিরল প্রজাতির ওই গুই সাপ। যেটির ওজন প্রায় পনের থেকে বিশ কেজি। হালদা থেকে উঠে নাজিরহাট নতুন ব্রীজ সংলগ্ন ফরহাদাবাদ ইউনিয়নের পূর্ব মন্দাকিনি এলাকায় লোকালয়ে আসলে সাপটিকে কিছু যুবক আটক করে দড়ি দিয়ে বেঁধে রেখেছিল। এ বিষয়ে সিটিজি টাইমসসহ একাধিক গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত