টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাটহাজারীতে টেন্ডার নিয়ে সংঘর্ষ

চট্টগ্রাম, ১৮ জানুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পরিষদের প্রায় সাড়ে তিন কোটি টাকার একটি টেন্ডার ভাগিয়ে নিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া সংর্ঘষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩ জন আহত হয়েছে।

সোমবার দুপুর পোৗনে একটার দিকে উপজেলা পরিষদ ভবনের সামনে এ সংঘর্ষের সূত্রপাত হয়। পরে পুলিশ দুই গ্রুপকে সরিয়ে দিলেও তারা এখনো দুই পক্ষই একই স্থানে কিছুটা দূরত্বে অবস্থান নিয়ে মিছিল সমাবেশ করছে।

সংর্ঘষের পর উপজেলা প্রশাসন টেন্ডার প্রক্রিয়া স্থগিত করেছে বলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানা গেছে, উপজেলা পরিষদে ৩ কোটি ২০ লক্ষ টাকার একটি

টেন্ডার জমাদানকে কেন্দ্র করে দুপুরে উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি নোমান গ্রুপও উপজেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জু গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হলে এলাকায় আতঙ্ক শুরু হয়। এসময় দুপক্ষ সংর্ঘষে লিপ্ত হলে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। দুপক্ষকে নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং টেন্ডার প্রক্রিয়া স্থগিত করে দেয়।

সংর্ঘষে ৩/৪ জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুজন হলেন তুহিন আহমেদ (২৫)ও আক্তার হোসেন মামুন (২৮)।

এ ব্যাপারে জানার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোয়াজ্জেম হোসাইনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ট্রেনিংযের জন্য তিনি ঢাকায়
অবস্থান করছেন।

হাটহাজারী থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন জানান, টেন্ডার জমাদানকে কেন্দ্র করে দুইটি পার্টির মধ্যে কিছুটা উত্তেজনা ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করে দুপক্ষকে সরিয়ে দিয়েছি। বড়কিছু হয়নি।

উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি মোহাম্মদ নোমান বলেছেন, আমরা উপজেলার উন্নয়ন কর্মকান্ডের কাজ করি এবং আমার প্রতিষ্ঠান তালিকাভুক্ত ঠিকাদারী প্রতিষ্ঠান। আজ আমার লোকজন ৩ কোটি ২০ লাখ টাকার টেন্ডার জমা দিতে গেলে সন্ত্রাসীরা হামলা করেছে।

মতামত